মহানগরশিক্ষাঙ্গন বার্তাশিরোনাম-২

রুয়েটে ভর্তি পরীক্ষার সব ধরণের প্রস্তুতি শেষ

কামরুল হাসান অভি: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা আগামী ২৪ অক্টোবর বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে। এ বছর ভর্তি পরীক্ষায় ১২৩৫টি আসনের বিপরীতে ৯০৬০ জন ভর্তিচ্ছু অংশ নেবে। এরই মধ্যে পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে রুয়েট প্রশাসন। মঙ্গলবার দুপুরে প্রশাসন ভবনের সম্মেলন কক্ষে এ তথ্য নিশ্চিত করেন ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি প্রফেসর ড. মোঃ মোশাররফ হোসেন। তিনি জানান, এবার দু’টি গ্রুপের (ক ও খ) অধীনে ১৪টি বিভাগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত ‘ক’ গ্রুপে ৮২৮০ জন এবং ‘খ’ গ্রুপের অধীনে সকাল ৯টা থেকে দুপুর ১২টা ১০ পর্যন্ত ৭৮০ জন ভর্তিচ্ছু অংশ নেবে। আগামী ৪ নভেম্বর ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে।
তিনি আরও বলেন, পরীক্ষায় অংশ নিতে পরীক্ষার্থীকে উচ্চ মাধ্যমিকের মূল রেজিস্ট্রেশন কার্ড, রেজিস্ট্রেশন কার্ড এর ফটোকপি, ভর্তি পরীক্ষার প্রবেশপত্র (দুই কপি) অবশ্যই সঙ্গে আনতে হবে। সংরক্ষিত আসনের প্রার্থীদের ভর্তি পরীক্ষার দিন হল পরিদর্শকের নিকট উপজাতি/ ক্ষুদ্র জাতিসত্ত্বা/ ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর গোত্রের মোড়ল/ হেডম্যান/গোত্রপ্রধান কর্তৃক প্রদত্ত সনদের মূলকপিসহ সত্যায়িত ফটোকপি অবশ্যই সঙ্গে আনতে হবে। অন্যথায় ভর্তির প্রার্থীতা বাতিল বলে গণ্য হবে। পরীক্ষার্থীরা ভর্তি পরীক্ষা চলাকালে ক্যালকুলেটর ছাড়া অন্য কোনো ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে রাখতে পারবে না।
সংবাদ সম্মেলনে রুয়েট ভিসি প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সেখ বলেন, ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে এরই মধ্যে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। পরীক্ষাকে কেন্দ্র করে যে কোনো ধরনের জালিয়াতি রোধে সব ধরনের ব্যবস্থা এবং সতর্ক রয়েছে প্রশাসন।
এসময় রুয়েটের ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার প্রফেসর ড. মোঃ সেলিম হোসেন, ছাত্র কল্যাণ পরিচালক প্রফেসর ড. মোঃ রবিউল আওয়াল, উপ-পরিচালক মোঃ মামুনুর রশীদ ও আবু সাঈদ, কেন্দ্রীয় ভান্ডারে ইনচার্জ শ্যাম দত্ত, পরিকল্পনা ও উন্নয়ন দপ্তরের সহকারী প্রকৌশলী হারুন অর রশীদ, জনসংযোগ দপ্তরের জনসংযোগ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আ.ফ.ম. মাহমুদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। বরেন্দ্র বার্তা/অপস

Close