মহানগরশিরোনামস্বাস্থ্য বার্তা

রামেক হাসপাতালে রোগীর খাবারের দরপত্রে অনিয়মে ৫ জনের বিরুদ্ধে মামলা

স্টাফ রির্পোট: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) রোগীদের পথ্য সরবরাহের দরপত্রে অনিয়মের অভিযোগে মামলা হয়েছে। নগরীর রাজপাড়া থানার ঠিকাদার মো. সুমন বাদী হয়ে সোমবার মামলাটি করেন। রাজশাহী জেলা যুগ্ম জজ আদালত-১ এর বিচারক জয়ন্তী রানী সাহা মামলাটি আমলে নিয়ে আগামী বছরের ১৯ জানুয়ারি পরবর্তী শুনানীর দিন ধার্য করেছেন।
মামলায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল, হাসপাতালের পরিচালক, দরপত্র কমিটির সদস্যদের, সরকার ও ঠিকাদার শফিকুল ইসলামকে বিবাদী করা হয়েছে।
মামলায় অভিযোগ করা হয়, দরপত্র আহ্বানের পর ঠিকাদার মো. সুমন অন্যদের সঙ্গে দরপত্র জমা দেন। গত ৫ সেপ্টেম্বর সবার সামনে দরপত্র বাক্স খোলা হয়। তাতে দেখা যায়, মুরগীর মাংস সরবরাহে অন্যরা যে দর দিয়েছেন তার চেয়ে কম দর দিয়েছেন সুমন। কিন্তু তাৎক্ষণিকভাবে কোনো সিদ্ধান্ত না জানিয়ে পরে শফিকুল নামের অন্য এক ঠিকাদারকে কাজটি দেওয়া হয়। সুমন ২১৩ টাকা দর দিলেও ২১৪ টাকায় শফিকুলকে কাজটি দেওয়া হয়।
বাদীর আইনজীবী অ্যাডভোকেট একেএম আনোয়ার হোসেন জানান, ঠিকাদারির কাগজপত্র ঠিক থাকার পরেও বেশি দরে অন্যকে কাজটি দেওয়ায় বাদী ক্ষতিগ্রস্ত হয়েছেন। এছাড়া সরকারও লোকসানের মুখে পড়েছে। এ কারণে তারা আদালতের দারস্থ হয়েছেন। এছাড়া আইন অনুযায়ী সিটি করপোরেশনের কোনো প্রতিনিধি এই দরপত্র প্রক্রিয়ায় থাকতে পারেন না। কিন্তু নিয়ম ভঙ করে সিটি করপোরেশনের বিদ্যুৎ বিভাগের একজন প্রকৌশলীকে রাখা হয়েছে।
তবে হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, তারা এখনও আদালতের কাগজপত্র পাননি। সেটি পেলে বাদী কি অভিযোগ করেছেন, সেটি দেখা যাবে। তবে নিয়ম অনুযায়ী দরপত্র প্রক্রিয়া শেষ করা হয়েছে। বরেন্দ্র বার্তা/অপস

Close