খেলা

বাংলাদেশকে লজ্জার রেকর্ড থেকে মুক্তি দিল শ্রীলংকা

ক্রীড়া ডেস্ক: টাইগারদের লজ্জার রেকর্ড থেকে মুক্তি দিল শ্রীলংকা ক্রিকেট দল। টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে এতদিন পরাজয়ের দিক থেকে যৌথভাবে শীর্ষে ছিল এশিয়ার দুই দেশ বাংলাদেশ-শ্রীলংকা।
শুক্রবার অস্ট্রেলিয়ার মেলবোর্নে স্বাগতিক দলের বিপক্ষে ৭ উইকেটের বড় ব্যবধানে হেরে যায় সফরকারী শ্রীলংকা। তিন ম্যাচ সিরিজে অসিদের বিপক্ষে হোয়াইটওয়াশের মধ্য দিয়ে বাংলাদেশকে লজ্জার রেকর্ড থেকে মুক্তি দিল শ্রীলংকা।
অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ শুরুর আগে বাংলাদেশ ও শ্রীলংকার পরাজয়ের সংখ্যা সমান ৫৮ছিল। কিন্তু অস্ট্রেলিয়ার মাঠে টি-টোয়েন্টি সিরিজে মগজধোলাই হয়ে বাংলাদেশকে বেশি ম্যাচ হারের লজ্জা থেকে মুক্তি দেয় শ্রীলঙ্কা।
তবে ভারত সফরে থাকা মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন দলটি টি-টোয়েন্টি সিরিজ হোয়াইটওয়াশ হলে আবারও সেই শ্রীলংকার মতো একই লজ্জার অংশিদার হবে টাইগাররা।
টি-টোয়েন্টিতে ৮৯ ম্যাচ খেলে ৫৮টি হেরে যায় বাংলাদেশ। জয় পায় মাত্র ২৯টিতে। অন্যদিকে শ্রীলংকা ১২৩ ম্যাচ খেলে হেরে যায় ৬১টিতে। পরাজয়ের দিক থেকে তৃতীয় পজিশনে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ক্রিস গেইলরা ১১৩ ম্যাচ খেলে ৫৭টিতে পরাজিত হয়। পাকিস্তান হেরে যায় ১৪৬ ম্যাচের মধ্যে ৫৩টিতে। বরেন্দ্র বার্তা/অপস

Close