পাবনাসাহিত্য ও সংস্কৃতি

স্পষ্টবাক থিয়েটারের অভিষেক-২০১৯ অনুষ্ঠিত

শফিক আল কামাল,পাবনা প্রতিনিধি: সংস্কৃতির বিকাশ ও কর্মব্যস্ততার মাঝে মানুষকে একটু বিনোদন উপহার দিতে পাবনায় স্পষ্টবাক থিয়েটারের অভিষেক-২০১৯ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (০২’ নভেম্বর) সন্ধ্যায় আব্দুল হামিদ সড়কের অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরী মিলনায়তনে আলোচনা সভা ও অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন স্পষ্টবাক থিয়েটারের সাধারণ সম্পাদক সাজ্জাদুল ইসলাম মঙ্গল। স্পষ্টবাক থিয়েটারের সভাপতি ডাঃ মো. মঞ্জুর এলাহীর সভাপতিত্বে ও অর্থ সম্পাদক সানজিদা খাতুনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন রাজশাহী বিভাগীয় ক্রিড়া সংস্থার সাধারণ সম্পাদক, পাবনা মটর মালিক গ্রুপের সভাপতি ও মুক্তিযোদ্ধা সংসদ পাবনা জেলা কমান্ডের সাবেক কমান্ডার হাবিবুর রহমান হাবিব। তিনি বলেন নাটক সামাজের অসংঙ্গতি তুলে ধরে সমাজ পরিবর্তনে সাহায্য করে। কোমলমতি শিক্ষার্থীদের ফেসবুক আসক্তি রোধ করতে নাটকের বিকল্প নেই। আমি প্রত্যাশা করি মানুষের মনে বিনোদন প্রদান করতে স্পষ্টবাক থিয়েটার সংস্কৃতির চর্চা ক্রমান্বয়ে চালিয়ে যাবে। তাদের এ মহৎ কার্যক্রমের উত্তরোত্তর সফলতা কামনা করি।
বিশেষ অতিথির বক্তব্য দেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যাক্তিত্ব ডা. রাম দুলাল ভৌমিক, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. হাবিবুল্লাহ, চলচ্চিত্র পরিচালক দেওয়ান বাদল। এ সময় উপস্থিত ছিলেন অনুশীলন ৮০’ সভাপতি ফরিদুল ইসলাম খোকন, সাংস্কৃতিক ব্যাক্তিত্ব মো. রেজাউল করিম, আশিকুর রহমান রাসেলসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের কুশিলব প্রমুখ। অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দের সম্মাননা স্মারক উপহার দেওয়া হয়। শেষে স্পষ্টবাক থিয়েটারের নাট্যকর্মিদের নিয়ে নাটক বিচ্যুত মঞ্চায়ন করে আগত অতিথি ও দর্শক শ্রোতাদের মুগ্ধ করেন। বরেন্দ্র বার্তা/অপস

Close