বাগমারাশিরোনাম-২

বাগমারা থানা পুলিশের উদ্যোগে ট্রাফিক সচেতনতা মূলক লিফলেট বিতরণ

নিজস্ব প্রতিবেদক: “ট্রাফিক আইন মেনে চলি, নিজের জীবন নিরাপদ রাখি” স্লোগানকে সামনে রেখে রাজশাহীর বাগমারা থানা পুলিশের উদ্যোগে নতুন সড়ক পরিবহণ আইন ২০১৮ সম্পর্কে গাড়ী চালকদের মাঝে সচেতন করতে লিফলেট বিতরণ করা হয়।
বৃহস্পতিবার উপজেলার বিভিন্ন স্থানের ন্যায় মচমইল বাজারে লিফলেট বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়। বাগমারা থানার অফিসার ইনচার্জ আতাউর রহমানের নেতৃত্বে মটর সাইকেল, ট্রাক, পিকআপ সহ বিভিন্ন গাড়ী চালকদের হাতে লিফলেট তুলে দেয়া হয়। কোন পরিবহণ চালক যাতে নতুন সড়ক পরিবহণ আইন ভঙ্গ না করে সে বিষয়ে এই প্রচারপত্র বিতরণ করা হচ্ছে।
নতুন সড়ক পরিবহণ আইন গত ১ নভেম্বর থেকে কার্যকর করা হচ্ছে। অপরাধের মধ্যে রয়েছে ড্রাইভিং লাইসেন্স বিহীন গাড়ি চালানো। রেজিস্ট্রেশন, ফিটনেস সহ হেলমেট বিহীন চাড়ি চালানো। এছাড়াও গাড়ি অতিরিক্ত ওজন নেয়া, অতিরিক্ত গতি, উল্টেপথে চালনা, অতিরিক্ত আরোহী, সিটবেল্ট ব্যবহার না করা, ড্রাইভিং এর সময় ফোনে কথা বলা, অবৈধ পাকিং সহ মোটরযানে অনুনোমোদিত পরিবর্তন করা বিষয়ে চালকদেও সচেতন হরা হচ্ছে। এ সময় ওসি সাথে ছিলেন সেকেন্ড অফিসার এসআই মনিরুল ইসলাম সহ একাধিক পুলিশ সদস্য। বাগমারা থানার অফিসার ইনচার্জ আতাউর রহমান জানান, যেহেতু চালক নিজে সচেতন হলে অনেক দূর্ঘটনার হাত থেকে রক্ষা পাওয়া সম্ভম। সেই সাথে কেউ যেন ট্রাফিক আইন ভঙ্গ না করে সে বিষয়ে সচেতনতা মূলক লিফলেট বিতরণ করা হচ্ছে। এছাড়াও নতুন ট্রাফিক আইনে দন্ডের পরিমানও বৃদ্ধি করা হয়েছে। বিভিন্ন দন্ডের জরিমানার পরিমান বিভিন্ন রকম বলেও জানান তিনি। বরেন্দ্র বার্তা/সরা/অপস

Close