নাগরিক মতামতমহানগরশিরোনাম-২

শুভ জন্মদিন ইমন ভাই

অর্ণব পাল সন্তু ও নাদিম সিনা : বরেন্দ্র তথা রাজশাহী অঞ্চলের অনলাইন কমিউনিটি সংবাদ মাধ্যম ‘বরেন্দ্র বার্তা ডট কম’-এর সম্পাদক ও ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের প্রজেক্ট মনিটরিং অফিসার এবং সাবেক ছাত্রনেতা এহসানুল আমিন ইমনের জন্মদিন আজ ৯ নভেম্বর শুক্রবার। বরেন্দ্র বার্তা পরিবারের পক্ষ থেকে তাঁকে ফুলেল শুভেচ্ছা।
এহসানুল আমিন ইমন ১৯৭৪ সালের এই দিনে রাজশাহী নগরীর কুমার পাড়ায় জন্মগ্রহন করেন। বাবা শিক্ষক,সাহিত্যিক খন্দকার আমিনুল হক এবং মা মরহুম মমতাজ বেগমের তিন সন্তানের মধ্যে তিনি সবার ছোট।
ইমন, ১৯৯০ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি, ১৯৯২ সালে রাজশাহী কলেজ থেকে এইচএসসি, ১৯৯৬ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে লোক প্রশাসন বিভাগে অনার্স এবং একই বিষয়ে ১৯৯৮ সালে মাস্টার্স সম্পন্ন করেন।
এহসানুল আমিন ইমন ছাত্রাবস্থায় নবম শ্রেণিতে পড়াকালীন প্রগতিশীল ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্র ইউনিয়নে ‍যুক্ত হন। পরবর্তীতে কাজের ধারাবাহিকতায় ১৯৯৭ সালে রাজশাহী জেলা সভাপতির দায়িত্ব পালন করেন।
কর্মজীবনের শুরুতে তিনি বেসরকারি উন্নয়ন সংস্থা ব্রাকের সঙ্গে যুক্ত হন। নিজস্ব দৃষ্টিভঙ্গি বহির্ভূত কাজের জন্য সেই কাজ ছেড়ে দেন। ২০০১-২০০২ সালে রাজশাহী অঞ্চলে পলিথিনের বদলে কাগজের প্রচলন করার চেষ্টায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। ২০০১ সালে রিমা লায়লা’র সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন। বর্তমানে ইমন-রিমা দম্পতির এক মেয়ে (ইরিত্রা) ও এক ছেলে (ঋদ্ধ)।শুভ জন্ম দিন ইমন ভাই
কয়েক বছর পেশাগত কাজের বাইরে থাকলেও; ২০০২ সালে বেসরকারি উন্নয়ন সংস্থা- এসিডি’তে যুক্ত হন। ঠিক তখন থেকে শুরু করে দীর্ঘ ১৬ বছর ধরে এ সংস্থায় কাজ করেন। তামাক নির্মূলে তিনি উল্লেখযোগ্য ভূমিকা রাখেন। এরপর ২০১৮ সাল থেকে তিনি ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের প্রজেক্ট মনিটরিং অফিসার হিসেবে কর্মরত আছেন।
২০১৮ সালের শুরুর দিকে তাঁর সম্পাদনায় রাজশাহী অঞ্চলের অনলাইন কমিউনিটি সংবাদপত্র ‘বরেন্দ্র বার্তা ডট কম’ প্রকাশ করেন। বরেন্দ্র বার্তা

Close