অর্থ ও বাণিজ্যমহানগরশিরোনাম

বেজা এর নির্বাহী চেয়ারম্যানের সাথে রাসিক মেয়র লিটনের বৈঠক

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে শিল্পের বিকাশে বিশেষ অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার লক্ষ্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতাধীন বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) এর নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরীর সাথে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের আলোচনা অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার দুপুরে বেজা কার্যালয়ে বৈঠককালে এ ব্যাপারে রাসিক মেয়র লিটনকে সার্বিক সহযোগিতার আশ^াস দেন বেজা নির্বাহী চেয়ারম্যান।
বৈঠককালে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, অর্থনীতিতে অপার সম্ভাবনার অঞ্চল রাজশাহী। এখানে ধান পাট, আলুসহ বিভিন্ন ধরণের শস্য উৎপাদিত হয়। এছাড়া আম-লিচুসহ মৌসুমী ফলের জন্যও এ অঞ্চল বিখ্যাত। যার সুখ্যাতি সমগ্র বাংলাদেশ জুড়ে। দেশের খাদ্য চাহিদার বড় একটি অংশ জোগান দেয় এই অঞ্চল। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহীর জন্য ইতোমধ্যে তিনটি শিল্প অঞ্চল গড়ে তোলার পরিকল্পনা নিয়েছেন। তন্মধ্যে বিসিক-২ এর জমি অধিগ্রহণের কাজ সম্পন্ন হয়েছে। চামড়াশিল্পপার্ক স্থাপনের কাজ শুরু হয়েছে এবং বিশেষ অর্থনৈতিক অঞ্চল স্থাপনের প্রস্তাব ইতোমধ্যে প্রেরণ করা হয়েছে। তিনটি শিল্প অঞ্চল গড়ে উঠলে সেখানে প্রকৃত উদ্যোক্তা ও ব্যবসায়ীরা বিনিয়োগে উৎসাহিত হবেন। বিশেষ অথনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা করা হলে নতুন কর্মসংস্থান সৃষ্টি হবে। যা দেশের উন্নয়ন ও সমৃদ্ধিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে। এজন্য রাজশাহী শিল্পের বিকাশে বিশেষ অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সহযোগিতা কামনা করছি।
বৈঠকে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) এর নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরীর রাজশাহীতে বিশেষ অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠায় সার্বিক সহযোগিতা করার আশ^াস প্রদান করেন।
এ সময় বেজা এর নির্বাহী চেয়ারম্যানের একান্ত সচিব নাসরিন আলম প্রমুখ উপস্থিত ছিলেন। বরেন্দ্র বার্তা/অপস

Close