মহানগরশিরোনাম

নগরীতে মাস ব্যাপি শীতবস্ত্র, হস্ত ও কুটির শিল্প মেলার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদকঃ রাজশাহীর নগরভবনের গ্রিনপ্লাজায় আজ বুধবার দুপুরে মাসব্যাপি শীতবস্ত্র, হস্ত ও কুটির শিল্প মেলা শুরু হয়েছে। উইমেন এন্টারপ্রিনিয়ার্স এসোসিয়েশন অব বাংলাদেশ রাজশাহীর আয়োজনে ১৫তম বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উইমেন এন্টারপ্রিনিয়ার্স এসোসিয়েশন অব বাংলাদেশ রাজশাহী শাখার সভাপতি আঞ্জুমান আরা পারভীন।

প্রধান অতিথি ছিলেন রাজশাহী জেলা প্রশাসক হামিদুল হক। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ রেশম শিল্প মালিক সমিতির সভাপতি ও দৈনিক সোনালী সংবাদ পত্রিকার সম্পাদক লিয়াকত আলী, দৈনিক আমাদের রাজশাহী পত্রিকার সম্পাদক আফজাল হোসেন, রাজশাহী জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান মর্জিনা পারভীন ও রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান। এছাড়াও অনুষ্ঠানে নারী উদ্যক্ত্যাবৃন্দ উপস্থিত ছিলেন। মেলায় মোট ৪০টি স্টল স্থান পেয়েছে।

উদ্বোধনী বক্তব্যের পূর্বে প্রধান অতিথি অন্যান্য অতিথিদের নিয়ে বেলুন ও ফেস্টুন উড়ান। এরপর শুরু হয় উদ্বোধনী অনুষ্ঠান। উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, রাজশাহী অঞ্চলে নারী উদ্যেক্ত্যতা অনেকাংশেই কম। চাকুরীজীবী থাকলেও ব্যবসায় উল্লেখযোগ্য নারীর কোন অংশ গ্রহন নাই। তবে উইমেন এন্টারপ্রিনিয়ার্স এসোসিয়েশন অব বাংলাদেশ নারীদের ব্যবসা বাণিজ্যে উদ্বুদ্ধ করায় কিছু কিছু নারী এই পেশায় এসেছেন। রাজশাহী শিক্ষানগরী উল্লেখ করে তিনি বলেন, প্রতিটি প্রতিষ্ঠানে হাজার হাজার মেয়ে শিক্ষার্থী রয়েছে। এদের প্রয়োজনীয় পোশাক এবং অন্যান্য পন্যের চাহিদা নিরুপন করে ইন্ডাষ্ট্রি স্থাপন ও পন্য উৎপাদন করার পরামর্শ দেন তিনি। সেইসাথে প্রতিটি কন্যা শিশুকে স্কুলে পাঠানোর আহবান জানান। বক্তব্যের পূর্বে প্রধান অতিথি নারীদের উপর তাঁর রচয়িত কবিতা পাঠ করে শোনান।
বরেন্দ্র বার্তা/ ফকবা/ নাসি

Close