খেলাগোদাগাড়ি

কাঁকনহাটে ক্যাড়াহ্ প্রতিযোগিতা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: গোদাগাড়ীর কাঁকনহাটে আজ শুক্রবার বিকেলে ক্যাড়াহ্ (বিষ টানাটানি) প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সুরসুনিপাড়া প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠেয় প্রতিযোগিতায় সভাপতিত্ব করেন কাঁকনহাট পৌর ৪নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র আজাহার আলী। প্রধান অতিথি ছিলেন কাঁকনহাট পৌর আওয়ামী লীগের সভাপতি ও কাঁকনহাট পৌর মেয়র আলহাজ্ব আব্দুল মজিদ। বিশেষ অতিথি ছিলেন গোদাগাড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, কাঁকনহাট পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ন কবীর, গোদাগাড়ী উপজেলা যুবলীগের সাবেক সভাপতি শফিকুল ইসলাম সরকার, ৪নং ওর্য়্ডা আওয়ামী রীগের সভাপতি জিয়াউর রহমান, কাঁকনহাট পৌর যুবলীগের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম, পৌর কাউন্সিলর আম্বিয়া বেগম, সাদেকুল সেলিম ও মাটিকাটা ডিগ্রি কলেজের অধ্যক্ষ আব্দুল আওয়াল রাজু।
এছাড়াও কাঁকনহাট পৌর আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ক্বারী মাওলানা ইয়াসিন আলী, আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোিগ সংগঠনের নেতাকর্মী ও সহ¯্রাধীক আদিবাসীসহ অন্যান্য জনগণ উপস্থিত ছিলেন। প্রতিযোগিতা পরিচালনা করেন সমাজ সেবক নারায়ন সাধু। সার্বিক সহযোগিতায় ছিলেন সমাজ সেবক সেকেন্দার আলী। প্রতিযোগিতায় মোট ৫াট দল অংশ গ্রহন করেন। এরমধ্যে সেকেন্দার আলীর দল প্রথম এবং কর্নেলিউস এর দল দ্বিতীয় স্থান অধিকার করেন।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, গ্রাম বাংলার ঐতিহ্যবাহী এই খেলা হারিয়ে যেতে বসেছে। এই খেলাকে উজ্জীবিত রাখতে এই আয়োজন। আয়োজকদের তিনি ধন্যবাদ জানান। তিনি বলেন, বরেন্দ্র অঞ্চলের জনগণ পূর্বে এই খেলা খুব ধুমধাম করে পালন করত। তিনি বলেন, এই খেলায় মন্ত্রের মাধ্যমে অনুষ্ঠিত হয়। যার যত মন্ত্র শক্তিশালী হবে সেইদল জয়লাভ করে। এই ধরনের প্রতিযোগিতা আগামীতেও করার জন্য সকল প্রকার সহযোগিতা করবেন বলে তিনি প্রতিশ্রুতি দেন। বর্তমান সরকার সকল প্রকার খেলাধুলার পৃষ্ঠপোষকতা করে আসছেন। তিনিও কাঁকনহাট এলাকায় যেন সব ধরনের খেলা অনুষ্ঠিত হয় তার জন্য চেষ্টা করে যাচ্ছেন। এছাড়াও কাঁকনবাসীকে সেবা প্রদান করে সুখে শান্তিতে রাখার আপ্রাণ চেষ্টা করছেন। কিন্তু দুই একজন ব্যক্তি নিজস্বার্থ হাসির করার জন্য মিথ্যাচার করছে। পৌরসভার উন্নয়নে বাধা সৃষ্টি করছে। সেইসাথে অনলাইন মিডিয়াতেও ম্যিথাচার করছে। এই সকল ব্যক্তি থেকে সজাগ এবং দূরে থাকার জন্য পৌরবাসীকে পরামর্শ দেন। সেইসাথে তাদের প্রতিহত করার আহবান তিনি। শেষে তিনি বিজয়ীদের মধ্যে পুরস্কার হিসেবে নগদ অর্থ প্রদান করেন। বরেন্দ্র বার্তা/ফকবা/অপস

Close