মহানগরশিরোনাম

পেঁয়াজের লাগামহীন মূল্যবৃদ্ধির প্রতিবাদে নগরীতে ওয়ার্কার্স পার্টির মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: পেঁয়াজের লাগামহীন মূল্যবৃদ্ধির প্রতিবাদে ও বাজার মনিটরিং জোরদার করার দাবিতে নগরীতে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগর শাখার আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। আজ শনিবার সকালে নগরীর সাহেব-বাজার জিরোপয়েন্টে অনুষ্ঠিত এই কর্মসূচি থেকে বাজার মনিটরিং জোরদার করার দাবি করেন বক্তারা। ঘণ্টাব্যাপী মানববন্ধনে সভাপতিত্ব মহানগর ওয়ার্কার্স পার্টির সভাপতি লিয়াকত আলী লিকু। বক্তব্য দেন- সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, সম্পাদকমন্ডলীর সদস্য এন্তাজুল হক বাবু, মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, সিরাজুর রহমান খান, জাতীয় শ্রমিক ফেডারেশনের জেলা শাখার সভাপতি ফেরদৌস জামিল টুটুল ও নগর যুবমৈত্রীর সভাপতি মনিরুজ্জামান মনির।
তারা বলেন, পেঁয়াজের সিন্ডিকেট সরকারের চেয়ে বেশি শক্তিশালী হয়ে গেছে। পেঁয়াজের মূল্যবৃদ্ধির কারণে পাল্লা দিয়ে নিত্যপ্রয়োজনীয় অন্যান্য দ্রব্যের দাম বাড়ছে। এখন মানুষ বাজারে গেলে নাজেহাল হচ্ছেন। তারা আরো বলেন, কিছু দিন আগে রাজশাহীর বাজারে প্রশাসন লোকদেখানো অভিযান চালান। সে সময়ে তাঁরা বলেন, ৬০ টাকার বেশি দামে পেঁয়াজ বিক্রি করলে গ্রেফতার করা হবে। কিন্তু এখন সাহেব বাজারে ২৫০ এবং অন্যস্থানগুলোতে ২৮০ থেকে ৩০০ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি করা হচ্ছে। সরকারের পক্ষ থেকে কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে না। মন চাইলেই ২০ টাকা করে পেঁয়াজের দাম বাড়িয়ে দেওয়া হচ্ছে। মানুষের মনে অসন্তোষ বিরাজ করছে। দ্রুত পদক্ষেপ নেয়ার দাবি জানান মানববন্ধন থেকে। সেইসঙ্গে নিয়মিত বাজার মনিটরিং করে দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখারও দাবি জানান বক্তারা। দ্রুত ব্যবস্থা না নেওয়া হলে দেশের সব শ্রেণি-পেশার মানুষ রাস্তায় নামবে বরেল হঁশিয়ারী দেন উপুস্থিত নেতৃবৃন্দ।
মানববন্ধন কর্মসূচি পরিচালনা করেন ওয়ার্কার্স পার্টির নগর সম্পাদকমন্ডলীর সদস্য মনির উদ্দিন পান্না। কর্মসূচিতে পার্টির নগর সম্পাদকমন্ডলীর সদস্য সাঈদ চৌধুরী, আবদুল মতিন, নাজমুল করিম অপু, জাতীয় শ্রমিক ফেডারেশনের জেলার সাধারণ সম্পাদক অসিত পাল, নগর যুবমৈত্রীর সাধারণ সম্পাদক আবদুল খালেক বকুল, নারী মুক্তি সংসদের জেলার সাধারণ সম্পাদক শাহিনা বেগম, নগর ছাত্রমৈত্রীর সভাপতি জুয়েল খান, সাধারণ সম্পাদক সম্পাট রায়হানসহ ওয়ার্কার্স পার্টি ও এর সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন। বরেন্দ্র বার্তা/ফকবাঅপস

Close