মহানগরশিক্ষাঙ্গন বার্তাশিরোনাম

শিক্ষার্থী ছাত্রলীগ কর্তৃক নির্যাতনের ঘটনায় দুই শিক্ষার্থীকে বহিস্কার

রাবি প্রতিনিধিঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সোহরাবকে মারধরের ঘটনায় অভিযুক্ত দুই শিক্ষার্থীকে সাময়িক বহিস্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শৃঙ্খলা কমিটির এক জরুরী সভায় বহিস্কারের এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে নিশ্চিত করেন প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান।
বহিস্কৃত দুইজন হলেন, ইসলামিক স্ট্যাডিজ বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী রাকিবুল ইসলাম ও বাংলা বিভাগের চতুর্থ বর্ষের হুমায়ন কবির নাহিদ।
এদিকে শিক্ষার্থীকে হত্যাচেষ্টার ঘটনায় বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত ঘন্টাব্যাপী বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবন ঘেরাও করে শিক্ষার্থীরা। এসময় হামলায় জড়িতদের সাত দিনের মধ্যে গ্রেপ্তার ও বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিস্কার করার অ্যাল্টিমেটাম দিয়ে অবস্থান কর্মসূচি থেকে সরে আসেন তারা।
প্রসঙ্গত, গত শুক্রবার (১৫ নভেম্বর) রাত সাড়ে ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ শামসুজ্জোহা হলের তৃতীয় বøকের ২৫৪ নম্বর কক্ষে সোহরাবকে নিয়ে যান। সেখানে নানা রকম কথা জিজ্ঞাসা করে হল ছাত্রলীগ নেতা রাকিবুল ইসলাম ওরফে আসিফ লাক ও হুমায়ুন কবির নাহিদ। এক পর্যায়ে তারা দুইজন মিলে রড দিয়ে সোহরাবের মাথা ও হাতে পিটাতে থাকে। এতে রক্তাক্ত হলে তারা মারধর বন্ধ করে। পরে তার বন্ধুরা গুরুতর আহত অবস্থায় তাকে প্রথমে বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে পরে রামেকে ভর্তি করে। বরেন্দ্রবার্তা/কাহাঅ/অপস

Close