মহানগরশিক্ষাঙ্গন বার্তাশিরোনাম

রাজশাহীতে পিইএসসি পরীক্ষায় প্রথম দিনেই অনুপস্থিত ১৬১৮জন

নিজস্ব প্রতিবেদকঃ আজ রোববার থেকে প্রাথমিক ও এবতেদায়ী শিক্ষা সমাপনি পরীক্ষা শুরু হয়েছে। প্রথম দিনে ইংরেজি পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রথম দিনেই এই পরীক্ষায় ১০৭৪ জন প্রাথমিক সমাপনী ও এবতেদায়ীতে ৫৪৪জন অনুপস্থিত ছিল বলে জেলা প্রাথমিক শিক্ষা অফিস কর্তৃক জানা গেছে। এবারে প্রাথমিক সমাপনীতে মোট ৪১,৫৬৫জন এবং এফতেদায়ীতে মোট ৪৪৪৪ জন পরীক্ষার্থী অংশ নেয়। জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুস সালাম বলেন, প্রথম দিনে রাজশাহীতে প্রাথমিক ও এফতেদায়ী পরীক্ষা অত্যন্ত শান্তিপূর্ন ভাবে অনুষ্ঠিত হয়। কোন শিক্ষার্থী এবং শিক্ষক বহিস্কৃত হয়নি।

শিক্ষা অফিসার বলেন, রাজশাহী জেলায় ১১৮টি কেন্দ্রে পরীক্ষা নেওয়া হচ্ছে। এরমধ্যে বৃহত্তর বোয়ালিয়া থানাতে মোট ১৫টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে এবং মোট ৭৮০৮ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করছে। কেন্দ্র হচ্ছে গোলজারবাগ সরকারী প্রাথমিক বিদ্যালয় ও তৎসংলগ্ন উচ্চ বিদ্যালয়, বালাজান নেসা ( বি.এম) বালিকা বিদ্যালয়, মিশন বালিকা উচ্চ বিদ্যালয়, রাজশাহী সরকারী মাদ্রাসা, গভঃ ল্যাবরেটরী হাই স্কুল, রাজশাহী কলেজিয়েট স্কুল, সরকারী পি.এন বালিকা উচ্চ বিদ্যালয়, শহীদ নজমুল হক উচ্চ বিদ্যালয়, রাজশাহী ক্যান্টনমেন্ট বোর্ড উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ, নওদাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, শহীদ কর্নেল কাজী এমদাদুল হক পাবলিক স্কুল, শিরোইল সরকারী উচ্চ বিদ্যালয়, অগ্রণী বিদ্যালয় ও মহাবিদ্যালয়, ডাঁশমারী সরকারী প্রাথমিক বিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল।

এদিকে জেলা প্রাথমিক শিক্ষা অফিস সুত্রে জানা যায় গোদাগাড়ীর ১৩টি কেন্দ্রে ৬৫৫৭ জন, চারঘাটের ৭টি কেন্দ্রে ৩৪১৫ জন, তানোরের ১২টি কেন্দ্রে ৩৩১৩ জন, দূর্গাপুরের ৯টি কেন্দ্রে ২৬৭৮ জন, পুঠিয়ার ৭টি কেন্দ্রে ২৮৩৬ জন, পবার ১২টি কেন্দ্রে ৪৩৪০ জন, বাগমারার ২২টি কেন্দ্রে ৫৩৮১ জন, বাঘার ১০টি কেন্দ্রে ২৭১৯ জন ও মোহনপুরের ১১টি কেন্দ্রে ২৫১২ জন শিক্ষার্থী পরীক্ষা অংশ গ্রহন করছে।
বরেন্দ্র বার্তা/ ফকবা/ নাসি

Close