নওগাঁ

মান্দার সতিহাট সনাতন সংঘের উদ্যোগে মহানাম যজ্ঞানুষ্ঠান পালিত

কাজী কামাল হোসেন,নওগাঁ প্রতিনিধি: “ধর্ম যার যার উৎসব সবার” শ্লোগানকে সামনে রেখে দেশ মাতৃকার শুভ কল্যাণ ও বিশ্ব শান্তিকল্পে সতীহাট সনাতন সংঘের উদ্যোগে গৌরব ও ঐতিহ্যের ১৮তম বার্ষিক হরিবাসর অনুষ্ঠানে ৩২ প্রহর ব্যাপী মহানাম যজ্ঞানুষ্ঠান, লীলা-রস কীর্তন ও ভোগ মহোৎসব পালিত হচ্ছে।
সোমবার নওগাঁর মান্দা উপজেলার সতীহাট শ্রী শ্রী রাধাগোবিন্দ জিও মন্দির প্রাঙ্গনে অনুষ্ঠিত মহানাম যজ্ঞানুষ্ঠানে উপস্থিত মন্দির কমিটির সভাপতি ও গনেশপুর ইউনিয়ন আ’লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা বাবু বিশ্বনাথ মন্ডল জানান, গত বৃহস্পতিবার সন্ধ্যায় শ্রীমদ্ভগবদ্গীতা পাঠ অন্তে গঙ্গা আবাহন, মঙ্গলঘট স্থাপন ও শুভ অধিবাস কীর্তনের মধ্যদিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে শুক্র ও শনিবার মহানাম যজ্ঞানুষ্ঠান, রবি ও সোমবার লীলারস কীর্তন, আগামী মঙ্গলবার ভোগ মহোৎসব এবং বুধবার মোহন্ত বিদায়ের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হবে।
অনুষ্ঠানে মহানাম সুধামৃত পরিবেশন করেন মা বাসন্তী সম্প্রদায়, আদি যুগল সম্প্রদায়, সত্য নারায়ন সম্প্রদায়, অষ্টসখী সম্প্রদায়, গিরিধারী সম্প্রদায় ও স্বাগতিক রাধাগবিন্দ সম্প্রদায়। অন্যদিকে লীলারস কীর্তন পরিবেশন করেন শ্রমতি নমিতা দেবনাথ, শ্রমতি সান্তনা রানী, শ্রী সুবাস চন্দ্র কীর্তনীয়া ও শ্রী বেণী মাধব দাস।
সতীহাট শ্রী শ্রী রাধাগোবিন্দ জিও মন্দির কমিটির প্রধান উপদেষ্টা বিশিষ্ট ব্যাবসায়ী শ্রী তপন কুমার সরকারের সার্বিক তত্বাবধানে এবং সতীহাট শ্রী শ্রী রাধাগোবিন্দ জিও মন্দিরের সভাপতি বাবু বিশ্ব নাথ মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মন্দির কমিটির সহ-সভাপতি সচীন্দ্র নাথ মাস্টার, সাধারণ সম্পাদক বিশিষ্ট ব্যাবসায়ী প্রনব সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক সুবল চন্দ্র কবিরাজ, সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ ঐক্য পরিষদ গণেশপুর ইউনিয়ন কমিটির সাধারন সম্পাদক রাম চন্দ্র মন্ডল, কোষাধক্ষ্য শৈলেন্দ্র নাথ মোহন্ত, সহ-কোষাধক্ষ্য খগেন্দ্র নাথ মন্ডল, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ ঐক্য পরিষদ গণেশপুর ইউনিয়ন কমিটির সভাপতি ও মন্দির কমিটির সদস্য বাবু পরীক্ষিত, সদস্য বিশিষ্ট ব্যাবসায়ী অরবিন্দু মন্ডল, অখিল চন্দ্র, রবিন প্রমুখ। বরেন্দ্র বার্তা/অপস

Close