চারঘাটশিরোনাম-২

চারঘাটে ড্রেনের মধ্যে বিদ্যুতের খুঁটি রেখে ড্রেন নির্মাণ

মো: সজিব ইসলাম, চারঘাট: রাজশাহীর চারঘাট উপজেলা সদরে মিস্ত্রী পাড়া গ্রামে ড্রেনের মধ্যে বিদ্যুতের খুঁটি রেখেই ড্রেন নির্মান করা হয়েছে। এতে ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে কাঠের খুঁটিটি, যেকোনো সময় বিপদের সম্ভাবনা দেখছেন এলাকাবাসী। এ ব্যাপারে কর্তৃপক্ষের সঙ্গে বার বার যোগাযোগ করা হলেও খুঁটিটি অপসারণের উদ্যোগ নেওয়া হয়নি।

মঙ্গলবার সরেজমিনে গিয়ে দেখা যায়, ড্রেনের মধ্যে নড়বড়ে অবস্থায় অবস্থায় রয়েছে বিদ্যুতের খুঁটিটি। ড্রেনে টলমল করছে পানি। স্থানীয়রা রশি দিয়ে চারপাশে টানা দিয়ে বেধে রেখেছেন খুঁটিটি। বার বার লিখিত এবং মৌখিকভাবে আবেদন করার পরও কর্তৃপক্ষ এ ব্যাপারে ব্যবস্থা না নেয়ায় স্থানীয়দের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে।

চারঘাট উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি স্বপন কুমার কর্মকার জানান, নড়বড়ে বিদ্যুতের খুঁটিটির পাশেই তারসহ আরো অনেক বাড়ি রয়েছে। পাশের রাস্তাটি দিয়ে বিভিন্ন স্কুল, কলেজের শিক্ষার্থীসহ হাজারো লোকজনের চলাচল। জনগণের বাধা থাকা সত্ত্বেও প্রায় বছর খানেক আগে ড্রেনের মাঝখানে ঝুঁকিপূর্ণ খুঁটিটি রেখেই ড্রেন নির্মান করে পৌর কর্তৃপক্ষ। পরবর্তীতে উপজেলা আইন শৃংখলা কমিটি সভায় সহ বিভিন্ন ভাবে পৌর ও বিদ্যুৎ কতৃপক্ষকে জানালেও তারা এ ব্যাপারে আর কোনো ব্যবস্থা গ্রহন করেনি। বিপজ্জনক স্থান থেকে বৈদ্যুতিক খুঁটি অপসারণে হাইকোর্টের নির্দেশ থাকা সত্ত্বেও এ ব্যাপারে ব্যবস্থা না নেয়ায় ক্ষোভ প্রকাশ করেন তিনি।

এ ব্যাপারে চারঘাট পল্লী বিদ্যুৎ অফিসের ডিজিএম মুক্তার হোসেন জানান, খুঁটি অপসারণের জন্য আবেদন পেয়েছি। আবেদনটি নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ অফিসে প্রেরণ করেছি। আমরা বিদ্যুতের খুঁটিটি দেখে এসেছি। তবে পৌর কর্তৃপক্ষ আমাদের কোনো কিছু না জানিয়ে ড্রেনের মাঝখানে খুঁটিটি রেখে ড্রেন নির্মাণ করায় সেটা ঝুঁকিপূর্ণ অবস্থায় পড়ে গেছে।

এ বিষয়ে জানতে চাইলে চারঘাট পৌরসভার মেয়র জাকিরুল ইসলাম বিকুল বলেন,আমরা পল্লী বিদ্যুৎ অফিসে খুঁটিটি সরানোর জন্য আবেদন করেছি। খুব দ্রুতই এটার সমাধান করা হবে।
বরেন্দ্র বার্তা/ নাসি

Close