অর্থ ও বাণিজ্যমহানগরশিরোনাম-২

রাজশাহীতে তিনদিনব্যাপী তরুণ উদ্যোক্তা মেলা শুরু

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে তিনদিনব্যাপী শুরু হয়েছে তরুণ উদ্যোক্তা মেলা। নগরীর টেস্টিটাইম রেস্টুরেন্ট শুক্রবার থেকে এই মেলা শুরু হয়েছে। সেখানে শতভাগ দেশীয় পণ্যের পসরা সাজিয়েছেন অনলাইন নির্ভর উদ্যোক্তারা। সবার জন্য উন্মুক্ত নৈস্বর্গের আয়োজনে নতুন উদ্যোক্তাদের এই মেলা চলবে আগামী রোববার রাত ৯টা পর্যন্ত।
বিদেশি পণ্যের অনুপ্রবেশের কারণেই দেশীয় পণ্যের বাজার সংকুচিত হচ্ছে বলে মত তাদের। বাজার সম্প্রসারণে সরকারি নীতি সহায়তা চান তারা।
তরুণ উদ্যোক্তা ও মেলার আয়োজক জান্নাতুল ফেরদৌসী জান্নান জানান, রাজশাহীর অনলাইন শপিংয়ের জনপ্রিয়তাকে মাথায় রেখে একই ছাদের নিচে অনেকগুলো উদ্যোক্তাকে আনার চেষ্টায় এই মেলার আয়োজন করা হয়েছে। বিভিন্ন বিষয় মাথায় রেখে ক্রেতারা যেন সুলভে একই জায়গা থেকে কেনাকাটা করতে পারেন, সে কারণেই এই মেলার উদ্যোগ নিয়েছি।
এই প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত। এখানে পোশাক, গয়না, প্রসাধনী, ছাড়াও থাকবে মেকওভার ও মেহেদি দেওয়ার ব্যবস্থা। দেশীয় পণ্যকে হাল ফ্যাশনের উপযোগী করে তুলে ধরতেই তাদের এমন প্রচেষ্টা। তবে সরকারি সহায়তা পেলে দেশীয় পণ্যকে বিশ্ববাজারে করা সম্ভব বলে মনে করেন তারা।
মেলায় হাতের তৈরি আধুনিক ডিজাইনের গহনা, শাড়ি, থ্রি-পিস, ওয়ান পিস বা বেড শিট কভার মন কাড়ছে ক্রেতাদেরও। দেশীয় পণ্যের বাজার সম্প্রসারণে বিদেশি পণ্যের অবাধ প্রবেশ ঠেকানোর আহ্বান উদ্যোক্তাদের।
উদ্যোক্তা জান্নাতুল ফেরদৌসী জান্নাত জানান, মেলায় মোট রাজশাহীর ১২টি অনলাইন শপ অংশগ্রহণ করেছে। বর্তমানে ঘরে বসে সামাজিক যোগাযোগের মাধ্যমে মেয়েরা ব্যবসা করছে। নতুন নতুন উদ্যোক্তা সৃষ্টিতে মেলা আয়োজনের এই প্রয়াস। এই মেলার মাধ্যমে নারী উদ্যোক্তারা সৃজনশীল পন্যের প্রদর্শনী দিতে পারছে। এতে ক্রেতারাও আকৃষ্ট হচ্ছে। বরেন্দ্র বার্তা/অপস

Close