জয়পুরহাট

জয়পুরহাটে গ্রীন এন্ড ক্লিনের তিন দিন ব্যাপী মেগা ইভেন্ট

 

জয়পুরহাট প্রতিনিধি:গ্রীন এন্ড ক্লিন এর উদ্যাগে জয়পুরহাটের ইতিহাসে প্রথমবার তিন দিন ব্যাপী পরিস্কার, পরিচ্ছন্নতা ও জনসচেতনতামুলক কার্যক্রম এবং জনতার মুখোমুখী প্রশ্ন উত্তর পর্ব অনুষ্ঠিত হয়েছে।
মেগা ইভেন্টের শেষ দিন শুক্রবার সন্ধ্যায় জয়পুরহাট রেলওয়ে স্টেশনের প্লাটফর্মে এই ব্যাতিক্রমধর্মী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
নাট্যকার লালন হোসেনের সঞ্চালনায় গ্রীন এন্ড ক্লিনের এডমিন আসিফ শাহরিয়ার এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন গ্রীন এন্ড ক্লিন এর প্রতিষ্ঠাতা এবং ইউ এস ডিপার্টমেন্ট অফ স্টেটের প্রফেশনাল ফেলো রাশেদুজ্জামান।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জয়পুরহাট পৌর মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাক। পরে তিনি জনতার মুখোমুখী প্রশ্ন-উত্তর পর্বে জয়পুরহাটে পরিস্কার পরিচ্ছন্নতা, শব্দদূষণ যানজট নিরসন, বজ্র ও ড্রেনেজ ব্যবস্থাসহ বিভিন্ন সমস্যা সমাধানে বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জয়পুরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মিল্টন চন্দ্র রায়। তিনি গ্রীন এন্ড ক্লিন ও যে সকল গ্রুপ-পেজ এই ইভেন্টে অংশগ্রহণ করেছে সেগুলোর এডমিন ও সদস্যদের প্রশংসা করে বলেন সকল সদস্যদের সাথে নিয়ে উপজেলা পরিষদ, হাসপাতাল ও সদর রোড পরিচ্ছন্নতা অভিযান চালাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।
এছাড়াও অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক মেয়র আব্দুল আজিজ মোল্লা, জয়পুরহাট সরকারি কলেজের সহযোগী অধ্যাপক মোঃ আব্দুল জলিল, পুরানাপৈল ইউপি চেয়্যারম্যান খোরশেদ আলম সৈকত, বিশিষ্ট ব্যবসায়ী কবীর আকবর চৌধুরী তাজ, অনলাইন ভিত্তিক বিভিন্ন পেজ ও গ্রুপের পক্ষ থেকে শহিদুল ইসলাম জামাই, পরিবেশগত বিপদ এবং জলবায়ু পরিবর্তন সম্পর্কিত সরাসরি ইন্টারেক্টিভ সংলাপ অনুষ্ঠান সমৃদ্ধ করেন ইউ এস ডিপার্টমেন্ট অফ স্টেটের প্রফেশনাল ফেলো ও জেন ল্যাবের নির্বাহী পরিচালক রাতুল দেব, বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক সজিব হাসান।
অতিথিদের বক্তব্য শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।বরেন্দ্র বার্তা/রিআরি/অপস

Close