চারঘাটশিরোনাম-২

চারঘাটে লটারির মাধ্যমে আমন ধান সংগ্রহ শুরু

মো: সজিব ইসলাম, চারঘাট: রাজশাহীর চারঘাট উপজেলায় কৃষক পর্যায়ে ন্যায্য মূল্যে খাদ্যশস্য তথা আমন ধান সংগ্রহ করার লক্ষ্যে কৃষকদের লটারির মাধ্যমে নির্বাচন করা হয়েছে।

আজ বুধবার সকালে উপজেলা খাদ্যশস্য সংগ্রহ ও মনিটরিং কমিটির সভাপতি এবং উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ নাজমুল হক এ ক্রয় অভিযান উদ্বোধন করেন।

সরকার লটারিতে নির্বাচিত এসব কৃষকদের কাছ থেকে ২৬ টাকা দরে ধান কিনবে। কৃষি অফিস সূত্রে জানা যায়, উপজেলায় চলতি আমন মৌসুমে প্রতিকূলতার মাঝেও আমন ধানের ফলন ভালো হয়েছে। প্রতি মৌসুমে বাজারে ধানের দাম উৎপাদন খরচের চেয়ে কম থাকায় লাগাতার লোকসান দিয়ে আসছেন এখানকার কৃষকরা। লোকসান পূরণের লক্ষ্যে কৃষকদের কাছ থেকে সরকার ২৬ টাকা মূল্যে ধান ক্রয় করার জন্য লটারির মাধ্যমে কৃষকদের নাম নির্বাচন করেছে।

ধান সংগ্রহ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, চারঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফকরুল ইসলাম, কৃষি কর্মকর্তা মুহাম্মদ মুনজুর রহমান, খাদ্য গুদাম কর্মকর্তা এমাজ উদ্দীন ও চারঘাট রিপোর্টার্স ক্লাবের সভাপতি কামরুজ্জামানসহ প্রমুখ।

উল্লেখ্য, চলতি মৌসুমে উপজেলায় ২৬ টাকা কেজি দরে সরকারিভাবে ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ৪৫৩ টন। লক্ষ্যমাত্রার সব ধান লটারির মাধ্যমে নির্বাচিত ৪৫৩ জন কৃষকদের কাছ থেকে ক্রয় করা হবে।
বরেন্দ্র বার্তা/ নাসি

Close