চারঘাটশিরোনাম-২

চারঘাটে ডিজিটাল বাংলাদেশ দিবসের র‌্যালি ও আলোচনা সভা

মো: সজিব ইসলাম, চারঘাট: ‘সত্য মিথ্যা যাচাই আগে, ইন্টারনেটে শেয়ার পরে’ প্রতিপাদ্য নিয়ে রাজশাহীর চারঘাটে ডিজিটাল বাংলাদেশ দিবস ২০১৯ উদযাপিত হয়েছে। আজ বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সকালে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দিবসটি পালন করা হয়।

দিবসটি উপলক্ষে সকাল সাড়ে ১০টায় উপজেলা চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে চারঘাটের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে এসে আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ নাজমুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আশিকুর রহমান, চারঘাট মডেল থানার ওসি সমিত কুমার কুন্ডু, চারঘাট পুলিশিং কমিটির সাধারন সম্পাদক সাইফুল ইসলাম বাদশা, শিক্ষক মাজদার রহমান, চারঘাট রিপোর্টার্স ক্লাবের সভাপতি কামরুজ্জামানসহ সুধীজন।

এর আগে বিজ্ঞান ও ডিজিটাল বাংলাদেশের বিষয়ে শিক্ষার্থীদের নানা প্রশ্ন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। ডিজিটাল বাংলাদেশ বিষয়ে রচনা প্রতিযোগিতারও আয়োজন করা হয়। পরে তাদের মধ্যে থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

সভায় বক্তারা বলেন, উন্নত দেশ গড়তে হলে শিক্ষার্থীদের বিজ্ঞান বিষয়ে পারদর্শী ও উদ্ভাবনী মেধা বিকাশসহ সু-শিক্ষায় শিক্ষিত হতে হবে। বর্তমান প্রেক্ষপটে যে কোন খবর সামাজিক গণমাধ্যম ফেসবুকে শেয়ার করার আগে তা যাচাই-বাছাই না করে শেয়ার না করার জন্যও সভা থেকে প্রত্যেককে আহবান জানানো হয়।
বরেন্দ্র বার্তা/ নাসি

Close