খেলামহানগর

মাষ্টার ক্রিকেট কার্নিভাল সেমিফাইনালের কিংস ইলেভেন, জয় পেয়েছে ফাইটার, রয়েলস ও নর্দান

নিজস্ব প্রতিবেদক: মাষ্টার ক্রিকেট কার্নিভালের তৃতীয় রাউন্ড শেষে সেমিফাইনাল নিশ্চিত করেছে তারকা সমৃদ্ধ দল কিংস ইলেভেন সিল্ক সিটি। এদিকে রাজশাহী বুলসকে হারিয়ে প্রথম জয়ের সাধ পায় গত তিন বারের চ্যাম্পিয়ন ফাইটার রাজশাহী। শুক্রবার বিভাগীয় মহিলা কমপ্লেক্স মাঠে দিনের ১ম খেলায় ফাইটার রাজশাহী ৮ উইকেটে হারায় রাজশাহী বুলসকে। টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ফাইটার রাজশাহী। তারা ১৩১ রানে বেধে দেয় রাজশাী বুলসকে। বুলস এর প্যারিস ৪০ ও সোহেল ২০ রান করেন। ফাইটারের জিয়া ১৪ রানে ২ উইকেট নেন। ১৩২ রানের লক্ষে ব্যাট করতে নেমে  ১৮.৫ ওভারের ২ উইটেক হারিয়ে জয়ের লক্ষে পৌছে যায় ফাইটার । দলের পক্ষে টনি অপরাজিত ৪৫ ও রাসেল অপরাজিত ৩১ রান করেন। বুলস এর এহতেশাম ১৫ রানে ২ উইকেট নেন।

দিনের অপর খেলায় বড় ব্যবধানে পদ্মা ওয়ারিয়াসকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে কিংস ইলেভেন সিল্কসিটি। টস জিতে পদ্মা ওয়ারিয়াসের অধিনায়ক কবীর তুহিন ফিল্ডিং করের সিদ্ধান্ত নেন। কিংস ইলেভেন ব্যাট করতে নেমে ২০ ওভারের ৯ উইকেট হারিয়ে ২১০ রান সংগ্রহ করে। দলের পক্ষে বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট ৫৮ ও বাংলাদেশ দলের অপর সাবেক ক্রিকেটার রফিকুল ৪৮ ও টিংকু ৩০ রান করেন। পদ্মা ওয়ারিয়াসের এ্যাপোল ১৮ রানে ২ উইকেট নেন। ২১১ রানের লক্ষে ব্যাট করতে নেমে মাত্র ১০০ রানে শেষ হয় পদ্মা ওয়ারিয়াসের ইনিংস । দলের পক্ষে ব্রাইট ১৫ ও রুবেল ১১ রান করেন। কিংস ইলেভেনের রফিকুল ১৭ ও রঞ্জু ৪ রানের বিনিময়ে ২টি করে উইটেক লাভ করেন।
এদিকে শহীদ এএইচএম কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়ামে বরেন্দ্র হিরোজকে ২৫ রানে হারিয়ে  টানা ২য় জয় তুলে নেয় রাজশাহী রয়েলস।  টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় বরেন্দ্র হিরোজ।  নির্দ্ধারিত ২০ ওভারের ৯ উইকেট হারিয়ে ১৪৪ রান সংগ্রহ করে রাজশাহী রয়েলস। দলের পক্ষে রাসেল ২২ ও রশিদ ১৫ রান করেন। বরেন্দ্র হিরোজে ফাইসাল ৯ রানের বিনিময়ে ৩ উইকেট লাভ করেন। ১৪৫ রানের লক্ষে ব্যাট করতে নেমে মাত্র ১১৯ রানে গুটিয়ে যায় বরেন্দ্র হিরোজ। দলের পক্ষে জনি ও রুনু ১২ রান করেন। রয়েলস এর বাদশা ১৫ রানে ৩ ও  রইস বাবু ৮ রানের বিনিময়ে ২ উইকেট লাভ করেন।

দিনের অপর খেলায় রাজশাহী চ্যালেঞ্জারকে ৭ উইকেট হারিয়ে ২য় জয় তুলে নেয় নর্দান টাইটান। টস জিতে ব্যাট করার সিদ্ধন্ত নেয় রাজশাহী চ্যালেঞ্জার এবং নির্দ্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৭ রান সংগ্রহ করে তারা। দলের পক্ষে বাবু ১৯ ও টরিক ১৮ রান করেন। নর্দানে টনি ১১ রানে ৩ ও মঞ্জু ১৭ রানের বিনিময়ে ২ উইকেট নেন। ১৪৮ রানের লক্ষে ব্যাট করতে নেমে ১৮.৪ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ে লক্ষে পৌছে যায় নর্দান টাইটান। দলের পক্ষে টনি অপরাজিত ৫৭ ও হিরা অপরাজিত ৩৪ রান করেন। চ্যালেঞ্জারের রাসেদুল ১৭ রানের বিনিময়ে ১ উইকেট নেন

Close