ছবি ঘরবাঘামহানগরশিক্ষাঙ্গন বার্তাশিরোনাম

রাজশাহী জুড়ে নানা আয়োজনে পালিত হচ্ছে বিজয়ের ৪৯ তম বর্ষ

নিজস্ব প্রতিবেদক: আজ মহান বিজয় দিবস। বাঙালি জাতিরাষ্ট্রের চুড়ান্ত বিজয়ের ৪৯ তম বর্ষ। সারাদেশের মত রাজশাহী বিভাগ জুড়ে পালিত হচ্ছে বিজয় দিবস। বিজয় দিবস উপলক্ষে রাজশাহীর বিভিন্ন এলাকার মোড়ে মোড়ে, গুরুত্বপূর্ণ পয়েন্টে বাজানো হচ্ছে জাতীয় সঙ্গীত আর দেশাত্ববোধক গান। একদিকে উড়ছে স্বাধীন বাংলাদেশের লাল সবুজের পতাকা অন্যদিকে দেশাত্ববোধক গান। জয় বাংলা-বাংলার জয়, আমরা তোমাদের ভুলবো না, একটি বাংলাদেশ, মোরা একটি ফুলকে বাঁচাবো বলে এমন অসংখ্য গানের ধ্বনি প্রতিধ্বনিতে মুখরিত রাজশাহীর পরিবেশ।
এদিকে নগরীর বিভিন্ন পাড়া মহল্লায় শিশুদের নিয়ে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। চলছে চিত্রাঙ্কন, সঙ্গীত প্রতিযোগীতা। শিশুদের মনে বিজয় চেতনার বিকাশ ও চর্চার জন্য বেশ কিছু তরুণ সংগঠন স্থানীয় ভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।বিজয় দিবস উপলক্ষে রাজশাহীর সরকারি প্রতিষ্ঠানে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে। আওয়ামী লীগের পক্ষ থেকে ওয়ার্ড-কার্যালয়গুলো থেকে মাইকে প্রচার করা হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণ এবং দেশাত্ববোধক গান।রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালসহ সব সরকারি হাসপাতাল, শিশুসদন ও রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পরিবেশন করা হচ্ছে উন্নতমানের খাবার।

দিবসটি উপলক্ষে সকাল থেকে জেলা মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে বিজয় দিবসের কুচকাওয়াজে অংশ নিয়েছে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা। আলোকসজ্জা করা হয়েছে সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে। বিভিন্ন মোড়ে মোড়ে প্রদর্শন করা হচ্ছে মুক্তিযুদ্ধের ওপর নির্মিত প্রামাণ্যচিত্রও। জেলা শিল্পকলা একাডেমি এবং ইসলামিক ফাউন্ডেশনও দিবসটি উপলক্ষে নানা কর্মসূচির আয়োজন করেছে।

মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে বিজয় দিবসের কুচকাওয়াজে অংশ নিয়েছে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা।

 

আমাদের প্রতিনিধি, ও বার্তা প্রেরকদের পাঠানো তথ্য ও ছবিতে দেখুন রাজশাহীর বিজয় দিবস উদযাপন।

বিজয়ের প্রথম প্রহরে ভুবনমোহন পার্ক শহীদ মিনারে প্রথমেই রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশার পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
বিজয়ের প্রথম প্রহরে ভুবনমোহন পার্ক শহীদ মিনারে প্রথমেই রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশার পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

বিজয়ের প্রথম প্রহর সোমবার রাত ১২টা ১ মিনিটে ভুবনমোহন পার্ক শহীদ মিনারে প্রথমেই রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশার পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। রাজশাহী ১৪ দলের নেতৃবৃন্দ এই পুষ্পস্তবক অর্পণ করেন। পরে শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।এ সময় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগরের সভাপতি লিয়াকত আলী লিকু, সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, নগর সম্পাদকমণ্ডলীর সদস্য এন্তাজুল হক বাবু, মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, সিরাজুর রহমান খান, সাদরুল ইসলাম, আবদুল মতিন, মনির উদ্দিন পান্না, নাজমুল করিম অপু, জাসদের নগর সম্পাদক আব্দুল্লাহ আল মাসুদ শিবলীসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি

মহান বিজয় দিবসে রাজশাহীতে মেয়র লিটনের নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন ও বর্ণাঢ্য বিজয় র‌্যালি
মহান বিজয় দিবসে রাজশাহী মহানগরীতে সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন এবং বর্ণাঢ্য বিজয় র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার সকালে এসব কর্মসূচিতে মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি, বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেনীসহ নগর আওয়ামী লীগ, সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ সর্বস্তরের জনসাধারণ অংশ নেন।
সোমবার সকালে নগরীর কুমারপাড়াস্থ স্বাধীনতা চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে মেয়র খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পন করে মহানগর আওয়ামী লীগ। এরপর আওয়ামী লীগের অন্যান্য সহযোগী সংগঠন, বঙ্গবন্ধু পরিষদসহ সামাজিক, স্বেচ্ছাসেবীসহ সর্বস্তরের জনসাধারণ শ্রদ্ধা নিবেদন করেন। এরপর নগর আওয়ামী লীগের কার্যালয়ের সামনে থেকে বের করা হয় বর্ণাঢ্য বিজয় র‌্যালি। এতে নেতৃত্ব দেন সিটি মেয়র খায়রুজ্জামান লিটন। র‌্যালিটি নগরীর সাহেববাজার জিরো পয়েন্ট হয়ে মনিচত্বর ঘুরে রাজশাহী কলেজের সামনে দিয়ে লোকনাথ স্কুল হয়ে সিটি কলেজের সামনে দিয়ে মালোপাড়া হয়ে গণকপাড়া হয়ে পুনরায় আওয়ামী লীগের আওয়ামী লীগের কার্যালয়ে গিয়ে শেষ হয়। মহান বিজয় দিবসে রাজশাহীতে মেয়র লিটনের নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন ও বর্ণাঢ্য বিজয় র‌্যালি

মহান বিজয় দিবসে রাজশাহীতে মেয়র লিটনের নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন ও বর্ণাঢ্য বিজয় র‌্যালি।এসব কর্মসূচিতে উপস্থিত অংশ নেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেনী, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, মাহফুজুল আলম লোটন, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, রেজাউল ইসলাম বাবুল, নাইমুল হুদা রানা, সাংগঠনিক সম্পাদক এ্যাড. আসলাম সরকারসহ নগর আওয়ামী লীগের নেতাকর্মী, মহানগর যুবলীগ সভাপতি রমজান আলী, সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন বাচ্চু, নগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আব্দুল মমিন, সাধারণ সম্পাদক জেডু সরকার, মহানগর শ্রমিক লীগ সভাপতি বদিউজ্জামান খয়ের, সাধারণ সম্পাদক আব্দুস সোহেল,

স্বাধীনতা চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে মেয়র খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পন করে মহানগর আওয়ামী লীগ। এরপর আওয়ামী লীগের অন্যান্য সহযোগী সংগঠন
স্বাধীনতা চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে মেয়র খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পন করে মহানগর আওয়ামী লীগ। এরপর আওয়ামী লীগের অন্যান্য সহযোগী সংগঠন

নগর কৃষকলীগের সভাপতি রহমতুল্লাহ সেলিম, সাধারণ সম্পাদক সাকের হোসেন বাবু, নগর মহিলা আওয়ামী লীগ, মহিলা যুবলীগ, তাতীঁলীগ, ছাত্রলীগসহ অন্যান্য সামাজিক, সেচ্ছাসেবী সংগঠনের নেতৃবন্দসহ সর্বস্তরের কয়েক হাজার মানুষ অংশ নেন। সংবাদ বিজ্ঞপ্তি

বিজয় দিবস উপলক্ষে মহানগর বিএনপি’র পুস্পস্তবক অর্পন
নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মহানগর ও জেলা বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ আজ সোমবার প্রথম প্রহর রাত ১২টায় শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর জন্য শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করেন।
রাজশাহী কলেজ চত্বর শহীদ মিনারে ফুল প্রদানের সময় উপস্থিত ছিলেন সাবেক মেয়র ও সংসদ সদস্য জননেতা মিজানুর রহমান মিনু, রাজশাহী মহানগর বিএনপি’র সভাপতি ও সাবেক রাসিক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন, জেলা বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য সচিব বিশ্বনাথ সরকার।বিজয় দিবস উপলক্ষে মহানগর বিএনপি’র পুস্পস্তবক অর্পন
এছাড়াও মহানগর বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক ওয়ালিউল হক রানা, ৭নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি বজলুর রহমান কচি, জেলা যুবদলের সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটন, সহ-সভাপতি রান্টু, যুগ্ম সাধারণ সম্পাদক সুমন, হাশেম শেখ, নাজির, জনি, বিপ্লব, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাকির হোসেন রিমন, যুগ্ম সাধারণ সম্পাদক মীর তারেক খালেদ, মীর ওয়াজেদ কাটুন, সহ-সাধারণ সম্পাদক শুভ ও দপ্তর সম্পাদক যতন উদ্দীন জর্জ, মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান জনি, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি,সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আকবর আলী জ্যাকি, যুগ্ম সাধারণ সম্পাদক মুর্তজা ফামিন ও সাংগঠনিক সম্পাদক মাকসুদুর রহমান সৌরভসহ বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। বার্তা প্রেরক: ফজলুল করিম বাবলু

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মহান বিজয় দিবস উদযাপন
বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। সোমবার সকাল ৭টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানসহ ঊর্ধতন কর্মকর্তাগণ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ ও জাতীর শ্রেষ্ঠ সন্তানদের স্মৃতির প্রতি বিনম্রর শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন, সাড়ে ৭টায় গণকবর স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ ও নীরবতা পালন করেন।
এ সময় উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা ও অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ অধ্যাপক এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারী, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক ড. লায়লা আরজুমান বানু, প্রক্টর অধ্যাপক ড. মো. লুৎফর রহমান, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার প্রমুখ উপস্থিত ছিলেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মহান বিজয় দিবস উদযাপন
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মহান বিজয় দিবস উদযাপন

এছাড়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, বিভিন্ন হল প্রশাসন, রাবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম, রাবি প্রেসক্লাব, রাবি ছাত্রলীগ, রাবি ছাত্রদলসহ বিভিন্ন পেশাজীবী ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন পুষ্পস্তবক অর্পণ করেন। বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, ইউনিট কমান্ড, অফিসার সমিতি, সহায়ক কর্মচারী সমিতি, পরিবহন কর্মচারী সমিতি ও সাধারণ কর্মচারী ইউনিয়ন আলোচনা সভার আয়োজন করেন।
এদিকে দিবসটি উপলক্ষে সকাল ৮টা ৪৫ মিনিটে বিশ্ববিদ্যালয় স্কুলের খেলাধুলার উদ্বোধন ও পুরস্কার প্রদান করেন উপাচার্য, সকাল সাড়ে ৯টায় আনন্দ মেলা, সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্রাঙ্গন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
এরপর সকাল ১০টায় সাবাস বাংলাদেশ চত্বরে বিএনসিসি, রোভার স্কাউট ও রেঞ্জার ইউনিটের অংশগ্রহনে অনুষ্ঠিত হয় মার্চপাষ্ট, শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবন চত্বরে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বেলা ১১টা থেকে বিশ্ববিদ্যালয় স্টেডিয়ামে প্রীতি ক্রিকেট, ফুটবল ও হ্যান্ডবল খেলা অনুষ্ঠিত হয়। বাদ জোহর কেন্দ্রীয় জামে মসজিদে কোরআনখানি ও বিশেষ মোনাজাত এবং সন্ধ্যায় কেন্দ্রীয় মন্দিরে প্রার্থনা অনুষ্ঠিত হয়। দিবসের কর্মসূচিতে আরো রয়েছে সন্ধ্যা ৬:৩০ মিনিটে কাজী নজরুল ইসলাম মিলনায়তনে সাংস্কৃতিক পরিবেশনা।
এদিন রাবি শহীদ স্মৃতি সংগ্রহশালা সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ও বরেন্দ্র গবেষণা জাদুঘর সকাল ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দর্শকদের জন্য খোলা ছিল। বার্তা প্রেরক: কামরুল হাসান অভি

বিজয় দিবসে ডিবিওয়াইও ও  ‘স্বপ্নবৃত্ত চ্যারিটি ফাউন্ডেশন’র  তালাইমারী শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ
মহান বিজয় দিবস উপলক্ষে আজ ১৬ ডিসেম্বর ‘ড্রীম বাংলাদেশ ইয়ুথ অর্গানাইজেশন’ ডিবিওয়াইও’র পক্ষ থেকে রাজশাহীর তালাইমারী শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করে।

বিজয় দিবসে ডিবিওয়াইও’র পক্ষ থেকে রাজশাহীর তালাইমারী শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ
বিজয় দিবসে ডিবিওয়াইও’র পক্ষ থেকে রাজশাহীর তালাইমারী শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ

এ সময় উপস্থিত ছিলেন শাহ্ মখদুম কলেজ হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক মোঃ সাখাওয়াত হোসেন ও ডিবিওয়াইও’র প্রতিষ্ঠাতা আহ্বায়ক শাহিনুর ইসলাম।
শ্রদ্ধাঞ্জলি প্রদান কালে আরও উপস্থিত ছিলেন ‘ড্রীম বাংলাদেশ ইয়ুথ অর্গানাইজেশন’ ডিবিওয়াইও’র সদস্য রবিউল ইসলাম, ফয়সাল আহমেদ (বাপ্পী), সামিয়া আহমেদ শোভা, আতিকা মুনতাজ, সোলাইমান, বন্যা, সিফাত, মীম,সহ প্রমুখ।

 ‘স্বপ্নবৃত্ত চ্যারিটি ফাউন্ডেশন’র শ্রদ্ধাঞ্জলি অর্পণ
‘স্বপ্নবৃত্ত চ্যারিটি ফাউন্ডেশন’র শ্রদ্ধাঞ্জলি অর্পণ

অন্যদিকে, ‘স্বপ্নবৃত্ত চ্যারিটি ফাউন্ডেশন’ এসসিএফ’র পক্ষ থেকে রাজশাহীর তালাইমারী শহীদ মিনারে সকাল সাতটায় শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে।এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা ও শাহ্ মখদুম কলেজ হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক মোঃ সাখাওয়াত হোসেন।শ্রদ্ধাঞ্জলি প্রদানকালে আরও উপস্থিত ছিলেন ‘স্বপ্নবৃত্ত চ্যারিটি ফাউন্ডেশন’ এসসিএফ’র সহ-সভাপতি শাহিনুর ইসলাম, সাংগঠনিক সম্পাদক আল শাহরিয়ার তাজ, দপ্তর সম্পাদক : মেহেরুন্নেসা মীম, কার্যনির্বাহী সদস্য সিফাত আহমেদ, হাবিবা খাতুন, সদস্য আবু রায়হান, অঞ্জনা, রবিউল ইসলাম, ফয়সাল আহমেদ (বাপ্পী) সহ প্রমুখ।  সংবাদ প্রেরক: শাহিনূর ইসলাম

বাসমাশিসের শ্রদ্ধাঞ্জলী
দিবসটি উপলক্ষে সোমবার সকাল ৮ টায় সিরোইল সরকারি উচ্চ বিদ্যালয় শহীদ মিনার ও সকাল ৯টায় রাজশাহী কলেজ শহীদমিনারে শ্রদ্ধা নিবেদন করে পুষ্পস্তবক অর্পণ করেন বাসমাশিসের নেতৃবৃন্দ।বাসমাশিসের শ্রদ্ধাঞ্জলী
সিরোইল সরকারি উচ্চ বিদ্যালয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি প্রদানের সময় উপস্থিত ছিলেন, সিরোইল সরঃ উঃ বিদ্যালয়ের মাননীয় প্রধান শিক্ষক দেওয়ান মোঃ এমাজউদ্দীন,সহকারী প্রধান শিক্ষক রফিকুল ইসলাম, বাসমাশিস রাজশাহী অঞ্চলের সাধারণ সম্পাদক সৈয়দ আনোয়ার সাদাৎ,সাংগাঠনিক সম্পাদক জাসমিন আহম্মেদসহ অন্যান্য সহকারী শিক্ষকবৃন্দ।
এরপর সকাল ৯ টায় সাধারণ সম্পাদক সৈয়দ আনোয়ার সাদাৎ এর নেতৃত্বে রাজশাহী কলেজ শহীদ মিনারেও বাসমাশিসের পক্ষ থেকে শহীদদের উদ্দেশ্যে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে সকল বীর শহীদের রুহের মাগফিরাত কামনা করা হয়। সংবাদ বিজ্ঞপ্তি

অগ্রণী ব্যাংক রাজশাহীর শ্রদ্ধা নিবেদন ও আলোচনা সভা
বিজয় দিবস উপলক্ষে র‌্যালী, পুস্পস্তবক অর্পণ ও আলোচনা সভা আয়োজন করে অগ্রণী ব্যাংক রাজশাহী সার্কেল।
সোমবার সকাল ৮ টায় নগরীর সাহেব বাজার এলাকায় অগ্রণী ব্যাংক কর্পোরেট শাখা থেকে একটি বিজয় র‌্যালী শুরু হয়। রাজশাহী সার্কেল প্রধান মাহফুজুর রহমান মিঞা মহােদয় এর নেতৃত্বে র‌্যালীটি নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে রাজশাহী কলেজে এসে শেষ হয়। রাজশাহী কলেজ শহীদ মিনারে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।
পরে অগ্রণী ব্যাংক সাহেব বাজার কর্পোরেট শাখায় সকল স্তরের নির্বাহী কর্মকর্তা-কর্মচারীগণের উপস্থিতিতে মহান বিজয় ও মুক্তিযুদ্ধ শীর্ষক আলাচনা সভা অনুষ্ঠিত হয়।

অগ্রণী ব্যাংক রাজশাহীর শ্রদ্ধা নিবেদন ও আলোচনা সভা
অগ্রণী ব্যাংক রাজশাহীর শ্রদ্ধা নিবেদন ও আলোচনা সভা

সাহেব বাজার কর্পোরেট শাখা প্রধান ও উপ-মহাব্যবস্থাপক জালাল উদ্দিনের সভাপতিত্বে আলােচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অগ্রণী ব্যাংক লিমিটেড রাজশাহী সার্কেলের মহাব্যবস্থাপক মাহফুজুর রহমান মিঞা। প্রধান আলােচক হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. আলহাজ্ব মাওলানা বারকুল্লাহ বিন-দুররুল হুদা ।
এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অগ্রণী ব্যাংক লিমিটেড এর অবসরপ্রাপ্ত মহাব্যবস্থাপক মিসেস কল্পনা সাহা , অবসরপ্রাপ্ত উপ-মহাব্যবস্থাপক আবুল হাশেম এবং রাজশাহী অঞ্চল প্রধান ও উপ – মহাব্যবস্থাপক মো. শহীদুল্লাহ ।
এছাড়াও সভায় অগ্রণী ব্যাংক লিমিটেড রাজশাহী অঞ্চলের অফিসার সমিতি ও কর্মচারী সংসদ ( সিবিএ ) এর সকল নেতৃবৃন্দসহ ব্যাংকের অবসরপ্রাপ্ত নির্বাহী , কর্মকর্তা-কর্মচারীগণ অংশগ্রহন করেন ।

গোদাগাড়ীতে মহান বিজয় দিবসে শহীদ মুক্তিযোদ্ধা ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা
সোমবার বেলা ১১ টায় গোদাগাড়ী উপজেলা প্রশাসন আয়োজনে মুক্তিযোদ্ধাদের  সংবর্ধনা দেওয়া হয়।উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল ইসলাম সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন রাজশাহী-১ গোদাগাড়ী-তানোরের সংসদ সদস্য আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক, উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক ভারপ্রাপ্ত কমান্ডার অশোক কুমার চৌধুরী, সাবেক কমান্ডার মনিরুজ্জামান, মনিউর রহমান, গোদাগাড়ী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খাইরুল

গোদাগাড়ীতে মহান বিজয় দিবসে শহীদ মুক্তিযোদ্ধা ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা
গোদাগাড়ীতে মহান বিজয় দিবসে শহীদ মুক্তিযোদ্ধা ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

ইসলাম,উপজেলা আওয়ামীলীগ ভারপ্রাপ্ত সভাপতি আবুল কালাম আজাদ মাস্টার,সাধারন সম্পাদক আব্দুর রশিদ, পৌর আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব অয়েজউদ্দীন বিশ্বাস।পরে দেশের শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের হাতে অতিথিবৃন্দ শুভেচ্ছা উপহার তুলে দেন। সকাল সাড়ে ৬টায় মহান স্বাধীনতা যুদ্ধে শহীদদের আত্মার প্রতি শ্রদ্ধা জানাতে উপজেলা প্রশাসন, সরকারি আধা-সরকারি ও বেসরকারী প্রতিষ্ঠান, বিভিন্ন রাজনৈতিক দল, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠন ও স্থানীয় ক্লবের কর্মকর্তারা কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন।

গোদাগাড়ীতে মনোরম আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন

এছাড়াও সকালে সরকারি আধাসরকারি স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানের ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এর আগে মহান বিজয় দিবসে উপলক্ষে নানা আয়োজনের মধ্যে দিয়ে দিবসটি পালন করেছে উপজেলা প্রশাসন ও বিভিন্ন রাজনৈতিক দল পৃথক পৃথক কর্মসূচি পালন করে। বার্তা প্রেরক: মুক্তার হোসেন ও বাতেন আহমেদ

বাগমারায় বিজয় দিবসে বীর মুক্তিযোদের সংবর্ধনা প্রদান
সোমবার বেলা ১১ টায় বাগমারার বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্স মিলনায়তনে উপজেলা প্রশাসন আয়োজিত মহান বিজয় দিবসে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ছিলেন রাজশাহী-৪(বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক স্বাধীনতার চেতনাকে ধারণ করে সত্য ও ন্যায়ের পথে দেশ গড়তে সকলকে ঐক্যবদ্ধ হয়ে দেশের কল্যাণে কাজ করে যাওয়ার আহ্বান জানান।বাগমারায় বিজয় দিবসে বীর মুক্তিযোদের সংবর্ধনা প্রদান
উপজেলা একাডেমিক সুপারভাইজার আব্দুল মুমীতের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান অনিল কুমার সরকার, ভাইস চেয়রম্যান আসাদুজ্জামান আসাদ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আলী খাজা এম এ মজিদ, সাহার আলী, রফিকুল ইসলাম, উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, কৃষি কর্মকর্তা রাজিবুর রহমান। এ
সময় উপস্থিত ছিলেন, উপজেলা আ’লীগের সহ-সভাপতি মতিউর রহমান টুকু, রিয়াজ উদ্দীন আহমেদ, সহ-দপ্তর সম্পাদক নুলুল ইসলাম, সদস্য কাউন্সিলর হাচেন আলী, বাগমারা থানার ওসি( তদন্ত) মিজানুর রহমান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী, বীর মুক্তিযোদ্ধা সাবেক ভাইস চেয়ারম্যান ইয়াচিন আলী, রেজাউল করিম রুবল, জেলা পরিষদ সদস্য নার্গিস বেগম প্রমুখ।
উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে উপজেলার বীর মুক্তিযোদ্ধ ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। এতে ৪শত ৫০ জন মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা প্রদান করা হয়। সেই সাথে বাগমারা আসনের সংসদ সদস্যের পক্ষ থেকে একটি করে সোয়েটার উপহার প্রদান করা হয়। বার্তা প্রেরক: সমিত রায়

বাগমারায় ৫টি ইউনিয়ন ছাত্রলীগের উদ্যোগে বিজয় র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত
রাজশাহীর বাগমারায় বাংলাদেশ ছাত্রলীগের ৫টি ইউনিয়ন শাখার উদ্যোগে যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে।সোমবার বিকেলে মহান বিজয় দিবস উপলক্ষে সকল বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের স্মরণে আউচপাড়া,গোবিন্দপাড়া,শুভডাঙ্গা,নরদাশ সোনাডাঙ্গা ইউনিয়ন ছাত্রলীগের উদ্যোগে হাটগাঙ্গোপাড়া বাজারে বিজয় র‌্যালি বের করা হয়। র‌্যালিটি হাটগাঙ্গোপাড়া দলীয় কার্যালয়ের সামনে থেকে বের হয়ে হাটগাঙ্গোপাড়া বাজারের মেইন সড়ক প্রদক্ষিণ শেষে আবারও হাটগাঙ্গোপাড়া আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এসে আলোচনা সভায় মিলিত হয়।
আউচপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ইমরান হাবিবের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিমের পরিচালনায় শহীদদের স্মরণে বক্তব্য রাখেনবাগমারায় ৫টি ইউনিয়ন ছাত্রলীগের উদ্যোগে বিজয় র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত
বাগমারা উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল মালেক নয়ন,সাধারন সম্পাদক জহুরুল হক,গোবিন্দপাড়া ইউনিয়ন আ’লীগের সহ-সভাপতি প্রভাষক আশরাফুল ইসলাম,সাধারন সম্পাদক মাস্টার আসাদুজ্জামন আসাদ,আউচপাড়া ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক শহিদুল ইসলাম শহিদ,বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রভাষক মসলেম উদ্দিন,যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মোমিনুল ইসলাম মাসুম প্রমুখ।
আলোচনা সভায় ৫ টি ইউনিয়নের সকল ছাত্রলীগের নেতাকর্মী উপস্থিত ছিলেন। বার্তা প্রেরক: আলমগীর হোসেন

বাঘায় সিপিবি, ইনসাব ও ছাত্র ইউনিয়নের বিজয় দিবস পালন
বিজয়ের ৪৮ বছর পূর্তি উপলক্ষে রাজশাহীর বাঘায় মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন (ইনসাব), বাংলাদেশ ছাত্র ইউনিয়ন।

বাঘায় সিপিবি, ইনসাব ও ছাত্র ইউনিয়নের বিজয় দিবস পালন
বাঘায় সিপিবি, ইনসাব ও ছাত্র ইউনিয়নের বিজয় দিবস পালন

১৬ ডিসেম্বর সকালে উপজেলা শহীদমিনারে দেশের সূর্যসন্তানদের স্মরণ করে পুষ্পস্তবক অর্পণ করেন নেতাকর্মীরা। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য কমরেড প্রশান্ত পান্ডে, জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি প্রান্ত প্রতিম পান্ডে, ইনসাব বাঘা পৌর কমিটির সহসভাপতি আজিজুল ইসলাম, সহসভাপতি আমীর হোসেন, সহসাধারণ সম্পাদক জিল্লুর রহমান, সহসাধারণ সম্পাদক জমির উদ্দিন, দপ্তর সম্পাদক মইদুল ইসলাম, সদস্য সুরুজ আলী প্রমুখ। সংবাদ প্রেরক: প্রান্ত প্রতিম পান্ডে

 বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন এর পক্ষে লফস এর শ্রদ্ধা জ্ঞাপন মহান বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন (বিএনএফ) এর পক্ষ থেকে রাজশাহী জেলার দায়িত্বপ্রাপ্ত সংস্থা লেডিস অর্গানাইজেশন ফর সোসাল ওয়েলফেয়ার (লফস) পরিবার এর সদস্যর নিয়ে নগরীর অলকার মোড় হতে ভূবন মোহন পার্ক পর্যন্ত র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিতে লফস এর নির্বাহী পরিচালক ও বিএনএফ এর সাবেক নির্বাহী কমিটির সদস্য শাহানাজ পারভীন সহ সংস্থার সহ-সভাপতি আজিজুর রহমান, কোষাধ্যক্ষ শহিদুর রহমান, নির্বাহী সদস্য ও পিনকাল স্টাডি হোমের প্রধান শিক্ষক সেকেন্দার হোসেন সহ সকল শিক্ষকগণ, প্রোগ্রাম ম্যানেজার সালাউদ্দিন, প্রোগ্রাম অফিসার চম্পা খাতুন, প্রোগ্রাম এসিসটেন্ট সুলতানা রিজিয়া সহ প্রায় শতাধিক সদস্য র‌্যালিতে উপস্থিত ছিলেন। র‌্যালি শেষে ভূবন মোহন পার্কে অবস্থিত শহীদ বেদীতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। পনাকল স্টাডি হোম বিদ্যালয় সকল শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।
বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন এর পক্ষে লফস এর শ্রদ্ধা জ্ঞাপন

বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন এর পক্ষে লফস এর শ্রদ্ধা জ্ঞাপন
মহান বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন (বিএনএফ) এর পক্ষ থেকে রাজশাহী জেলার দায়িত্বপ্রাপ্ত সংস্থা লেডিস অর্গানাইজেশন ফর সোসাল ওয়েলফেয়ার (লফস) পরিবার এর সদস্যর নিয়ে নগরীর অলকার মোড় হতে ভূবন মোহন পার্ক পর্যন্ত র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিতে লফস এর নির্বাহী পরিচালক ও বিএনএফ এর সাবেক নির্বাহী কমিটির সদস্য শাহানাজ পারভীন সহ সংস্থার সহ-সভাপতি আজিজুর রহমান, কোষাধ্যক্ষ শহিদুর রহমান, নির্বাহী সদস্য ও পিনকাল স্টাডি হোমের প্রধান শিক্ষক সেকেন্দার হোসেন সহ সকল শিক্ষকগণ, প্রোগ্রাম ম্যানেজার সালাউদ্দিন, প্রোগ্রাম অফিসার চম্পা খাতুন, প্রোগ্রাম এসিসটেন্ট সুলতানা রিজিয়া সহ প্রায় শতাধিক সদস্য র‌্যালিতে উপস্থিত ছিলেন। র‌্যালি শেষে ভূবন মোহন পার্কে অবস্থিত শহীদ বেদীতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। পনাকল স্টাডি হোম বিদ্যালয় সকল শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

নানা আয়োজনে জয়পুরহাটে বিজয় দিবস উদযাপিত
জয়পুরহাটে নানা আয়োজনে উৎযাপিত হচ্ছে মহান দিবস। বিজয় দিবস উপলক্ষ্যে আজ ভোরে শহীদ ডাঃ আবুল কাশেম ময়দানে স্মৃতি সৌধে পুস্প স্তবক অর্পন করেন স্থানীয় সংসদ সদস্য, জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, জেলা পরিষদ, মুক্তিযোদ্ধা কমান্ড, আওয়ামীলীগ, ছাত্রলীগ, ছাত্র ইউনিয়ন, ছাত্র ফ্রন্ট, সিপিবি, বাসদ সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন সমূহ।

নানা আয়োজনে জয়পুরহাটে বিজয় দিবস উদযাপিত

পরে জেলা প্রশাসনের আয়োজনে স্টেডিয়ামে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠনের কুজ কাওয়াজ এবং মনোজ্ঞ ডিসপ্লে প্রদর্শন ও মুক্তিযোদ্ধাদের ফুলের শুভেচ্ছা জাননো হয়। এসময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জয়পুরহাট- ০১ আসনের সংসদ সদস্য এ্যাড. সামছুল আলম দুদু, জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন, পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির, জেলা পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান রকেট, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আমজাদ হোসেন, সদর উপজেলা চেয়ারম্যান এস এম সোলাইমান আলী প্রমুখ।
এছাড়াও দিনব্যাপী প্রশাসন এবং রাজনৈতিক সংগঠনগুলোর নানা আয়োজন রয়েছে। বার্তা প্রেরক: রিফাত আমিন রিয়ন

রাণীনগরে মহান বিজয় দিবস পালিত
রাণীনগর উপজেলা প্রশাসনের আয়োজনে সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনি ও শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে দিবসের নানা কর্মসূচি শুরু হয়। সকাল ৯ টা১৫ মিনিটে রাণীনগর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন, বিভিন্ন সংগঠনের সমাবেশ ও কুচকাওয়াজের মধ্য দিয়ে শুভ উদ্বোধন করা হয়। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠনের কুচকাওয়াজ শেষে উপজেলা নির্বাহী অফিসার মো: আল মামুন’র সভাপতিত্বে বীর মুক্তিযোদ্ধা, নারী মুক্তিযোদ্ধা (বীরঙ্গনা) যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সম্বর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনের সংসদ সদস্য মো: ইসরাফিল আলমের সহধর্মীনী মিসেস সুলতানা পাভীন বিউটি। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন হেলাল, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার এ্যাড: মো: ইসমাইল হোসেন, রাণীনগর থানার অফিসার ইনচার্জ মো. জহুরুল হক. আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু, সাধারণ সম্পাদক মফিজ উদ্দিন, কৃষি অফিসার শহিদুল ইসলাম প্রমুখ। অপর দিকে উপজেলা আওয়ামী লীগ, থানা বিএনপি, জাতীয় পার্টি, রাণীনগর প্রেস ক্লাব সহ উপজেলার বিভিন্ন সামাজিক, রাজনৈতিক অংগসংগঠন ও সাংস্কৃতিক সংগঠন উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অপর্ণ সহ নানা কর্মসূচি পালন করে। উল্লেখ্য যে, প্রথম বারের মতো রাণীনগরে ১০ মহিলা মুক্তি যোদ্ধা (বীরঙ্গনা)কে উপজেলা প্রশাসন, মক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল ও স্থানীয় সংসদ সদস্য ইসরাফিল আলম এমপির ব্যক্তিগত তহবিল থেকে সবাইকে ১টি করে ছাগল উপহার দেওয়া হয়। বার্তা প্রেরক: কাজী আনিছুর রহমান

নওগাঁর পোরশায় বিজয় দিবস ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান 
নওগাঁর পোরশায় নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে।
সোমবার (১৬ ডিসেম্বর) সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে উপজেলার সারাইগাছি স্মৃতিসৌধে ফুল দিয়ে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি সম্মান জানান উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব অধ্যক্ষ শাহ মঞ্জুর মোর্শেদ চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হামিদ রেজা, অফিসার ইনচার্জ (ওসি) শাহিনুর রহমান শাহিন, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন, সহ সভাপতি ওবাইদুল্লাহ শেখ, ভাইস চেয়ারম্যান কাজিবুল ইসলাম প্রমুখ
সকাল ৮টায় উপজেলার নিতপুর মডেল সরকারি উচ্চবিদ্যালয় ও কলেজ মাঠে পুলিশ, আনছার, স্কাউটসহ বিভিন্ন সরকারি-বেসরকারি স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে শরীর চর্চা প্রদর্শন এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।
এর আগে বিজয় দিবসের কুচকাওয়াজে অংশ নিয়ে সালাম গ্রহণ করেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব অধ্যক্ষ শাহ মঞ্জুর মোর্শেদ চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হামিদ রেজা, অফিসার ইনচার্জ (ওসি) শাহিনুর রহমান শাহিন, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন, মুক্তিযোদ্ধা তাইজুল ইসলাম।
কুচকাওয়াজ শেষে বিভিন্ন সরকারি বেসরকারি স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে মনোজ্ঞ ডিসপ্লে অনুষ্ঠিত হয়। এতে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা অংশ নেয়। এছাড়াও নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটিকে উদযাপন করছে উপজেলা প্রশাসন।

অন্যদিকে, দুপুর ১২টায়  উপজেলা প্রশাসনের আয়োজনে জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয়।
এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপজেলার সকল মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব অধ্যক্ষ শাহ মঞ্জুর মোর্শেদ চৌধুরী।

পোরশায় উপজেলা প্রশাসনের আয়োজনে জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হামিদ রেজার সভাপতিত্বে অনুৃষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অফিসার ইনচার্জ (ওসি) শাহিনুর রহমান শাহিন, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন, সহ সভাপতি ওবাইদুল্লাহ শেখ, ভাইস চেয়ারম্যান কাজিবুল ইসলাম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ইউনুছ অালি, মুক্তিযোদ্ধা তাইজুল ইসলাম প্রমুখ।
সংবর্ধনা শেষে উপজেলার সকল মুক্তিযোদ্ধাদের জাতিয় স্মাট কার্ড প্রদান করেন উপজেলা নির্বাচন কমিশন।বার্তা প্রেরক: সালাউদ্দিন

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে পালিত হল মহান বিজয় দিবস
সোমবার সকালে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন, শহীদ বেদীতে পুস্পস্তবক অর্পন, অভিবাধন সালাম গ্রহণ, কুচকাওয়াজ প্রদর্শন, জীবিত বীরমুক্তিযোদ্ধা শহীদ বীরমুক্তিযোদ্ধা পরিবারদের সংধর্বণার মধ্যদিয়ে দিবসটি পালিত হয়।
শিবগঞ্জ উপজেলা চত্বরে অস্থায়ী শহীদ দেবীতে পুস্পস্তবক অর্পন করেন, স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড, উপজেলা নির্বাহী অফিসার মো. শিমুল আকতার, শিবগঞ্জ থানা অফিসার ইনচার্জ মো. শামসুল আলম শাহ, শিবগঞ্জ পৌরসভার মেয়র কারীবুল হক রাজিন, শিবগঞ্জ উপজেলা প্রেসক্লাব, উপজেলা আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠন, উপজেলা বিএনপি ও এর সহযোগি সংগঠন, শিবগঞ্জ উপজেলা এনজিও ফোরামসহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠন। এর আগে শিবগঞ্জ উপজেলা স্টেডিয়ামে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে মহান বিজয় দিবসের উদ্বোধন করা হয়।

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে পালিত হল মহান বিজয় দিবস
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে পালিত হল মহান বিজয় দিবস

এরপর উপজেলা প্রশাসনের আয়োজনে একটি বিজয় র‌্যালি ও শিবগঞ্জ উপজেলা স্টেডিয়ামে পুলিশ, আনসার-ভিডিপি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কুচকাওয়াজ ও মুক্তিযুদ্ধাকালিন ডিসপ্লে প্রদর্শন করা হয়। এছাড়া শিবগঞ্জ সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে জীবিত বীরমুক্তিযোদ্ধা শহীদ বীরমুক্তিযোদ্ধা পরিবারদের সংধর্বণা ও আলোচনা সভা হয়।
উপজেলা নির্বাহী অফিসার মো. শিমুল আকতারের সভাপতিত্বে প্রধান ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। এসময় উপস্থিত ছিলেন, শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, পৌর মেয়র কারীবুল হক রাজিন, শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. শামসুল আলম শাহ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক কমান্ডার বজলার রশিদ সনু, উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. শিউলী বেগম, শিবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড. আতাউর রহমানসহ প্রমূখ। বার্তা প্রেরক: শামশুজ্জোহা বিদ্যুৎ

আরো আসছে….

Close