গোদাগাড়িশিরোনাম-২

গোদাগাড়ীর কাঁকনহাটে যথাযথ মর্যাদায় বড়দিন পালিত

নিজস্ব প্রতিবেদক: দেশের অন্যান্য স্থানে ন্যায় গোদাগাড়ীর প্রতটি গীর্জায় যথাযথভাবে পালিত হয়েছে খ্রীস্টান ধর্মের সবচেয়ে বড় উৎসব বড়দিন। দিনটিকে লক্ষ্য করে প্রতি গীর্জা সাজে বর্ণিল সাজে। মঙ্গলবার দিবাগত রাত ও বুধবার সকালে নিজ গীর্জায় উপসান করেন। এখানে তারা নিজের, দেশের ও বিশ্বের ,শান্তি কামনা করেন। সেইসাথে পরলোকগত আত্মীয়স্বজনদের আত্মার শান্তি কামনায় জন্য বিশেষ প্রার্থনা করেন তারা। গতকাল বুধবার কাঁকনহাট পৌরসভার সব থেকে বড় গীর্জা শুরসুনি পাড়ায় দুপুরের দিকে কেক কেটে বড়দিনের আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করা হয়। তবে সেখানেও সকালে প্রার্থনা শেষ করেন তারা।
কেক কাটা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজশাহী পুলিশ সুপার শহিদুল্লাহ, কাঁকনহাট পৌর আওয়ামী লীগের সভাপতি ও কাঁকনহাট পৌর মেয়র আলহাজ্ব আব্দুল মজিদ, গোদাগাড়ী উপজেলা নির্বাহী অফিসার নাজমুল ইসলাম সরকার, গোদাগাড়ী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, রিশিকুল ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম টুলু, রাজশাহী জেলা পরিষদের সদস্য কৃষ্ণা দেবী, মাটিকাটা কলেজের অধ্যক্ষ আব্দুল আওয়াল, শুরসুনিপাড়া গীর্জরা পাল পুরোহিত আন্তনী হাজরা, গোদাগাড়ী উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ, গোদাগাড়ী মডেল থানার অফিসার ইনচার্জ খায়রুল ইসলাম ও কাঁকনহাট পৌর প্যানেল মেয়র আজাহার আলী।
এছাড়াও গোদাগাড়ী উপজেলা পারগানা বাইসির পারগানা বাবুল লাল মুর্মু, দিঘরী রাজা পরিষদের রাজা নিরেনচন্দ্র খালকো ও সাধারণ সম্পাদক সহদেব কুমার পান্নাসহ অত্র এলাকার খ্রীস্টান সম্প্রদায়ের জনগণ উপস্থিত ছিলেন। উপস্থিত অতিথিবৃন্দ খ্রীস্টান সম্প্রদায়ের সকলকে বড় দিনের শুভেচ্ছা জানান। তারা বলেন, বাংলাদেশ সহঅবস্থানকারী একটি দেশ। এখানে সকল ধর্মের মানুষ নিরাপদের তাদের ধর্মীয় কার্যক্রম করতে পারেন এবং সবাই মিলে মিশে বসবাস করেন। পরে তাঁর পাইতাপুকুর গীর্জাসহ অন্যান্য গীর্জা পরিদর্শন করেন এবং সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। বরেন্দ্র বার্তা/ফকবা/অপস

Close