পাবনাবিনোদন

বনমালী শিল্পকলা’য় নাটক নিত্যপুরাণ মাঞ্চায়ন

শফিক আল কামাল (পাবনা): খেলাধুলা, শিল্প, সাহিত্য ও সংস্কৃতি চর্চায় পাবনা’র ঐতিহ্য অতি প্রাচীন কাল থেকেই। সেই প্রাচীন ঐতিহ্যকে আরও এক ধাপ এগিয়ে নিতে বনমালী শিল্পকলা কেন্দ্র পাবনা’র সার্বিক ব্যবস্থাপনায় ও রুদ্র কনস্ট্রাকশন লিঃ-এর পৃষ্ঠপোষকতায় বনমালী শিল্পকলা কেন্দ্র’র অডিটোরিয়ামে দেশ নাটক ঢাকা’র ১৫তম প্রযোজনা নাটক নিত্যপুরাণ শুক্রবার (২৭’ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় অনুষ্ঠিত হয়েছে।

মহাভারতের একলব্য ও দ্রৌপদীর ছায়া অবলম্বনে নাটকটি রচনা ও নির্দেশনা করেছেন মাসুম রেজা এবং সহকারী নির্দেশনায় ছিলেন অয়ন চৌধুরী। নাট্য শিল্পীরা প্রান্তবন্ত ও বাস্তবধর্মী অভিনয়ের মাধ্যমে মুগ্ধ করেন আগত অতিথি ও দর্শক-শ্রোতাদের হৃদয় মন। দর্শক-শ্রোতাবৃন্দও করতালির মাধ্যমে শিল্পীদের অভিনয় শৈলী’র উৎসাহ যোগান।

এ সময় উপস্থিত ছিলেন একুশে পদক প্রাপ্ত দেশ বরেণ্য লেখক সাংবাদিক কলামিষ্ট রণেশ মৈত্র, সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের সাধারণ সম্পাদক ডাঃ রাম দুলাল ভৌমিক, বনমালী শিল্পকলা কেন্দ্র’র সাধারণ সম্পাদক পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. হাবিবুল্লাহ, বনমালীর নির্বাহী সদস্য এ্যাড. স্বনত কুমার, আলী আহসান বক্তার, এ্যাড. মোসফেকা জাহান কণিকা, নাট্য অভিনেতা এ্যাড. আব্দুল হান্নান শেলী, মাছরাঙ্গা টেলিভিশনের জেলা প্রতিনিধি শহিদুল ইসলাম রিজু ও এশিয়ান টেলিভিশনের পাবনা জেলা প্রতিনিধি শফিক আল কামাল, সাংস্কৃতি প্রেমী বাবলা ওয়াজেদ, আসাদুজ্জামান খোকন প্রমুখ।

বরেন্দ্র বার্তা/ নাসি

Close