বিনোদন

নতুন বছরেই মুক্তি পাচ্ছে মালালার বায়োপিক ‘গুল মাকাই’

বিনোদন ডেস্ক: শান্তিতে নোবেলজয়ী পাকিস্তানের কিশোরী মালালা ইউসুফজাইের জীবনী নিয়ে নির্মিত ছবি ‘গুল মাকাই’ মুক্তির দিন স্থির করা হয়েছে। আমজাদ খান পরিচালিত মালালার বায়োপিক আগামী বছরের ৩১ জানুয়ারি ছবিটি মুক্তি পাচ্ছে। সঞ্জয় সিংগ্লা প্রযোজিত এই ছবিতে দেখা যাবে দিব্যা দত্ত, পঙ্কজ ত্রিপাঠী, অতুল কুলকার্নি ও মুকেশ ঋষিকে।

২০০৯ সালে পাকিস্তানের সোয়াত উপত্যকায় জিয়াউদ্দিন ইউসুফজাই পরিবারের উপর তালেবান জঙ্গিরা হামলা চালায়। সেই ঘটনা এবং তারপর পরিবারটির লড়াইয়ের কথাই ছবিতে তুলে ধরা হয়েছে।
ছবির প্রথম পোস্টারে দেখা গিয়েছিল টেলিভিশন অভিনেত্রী রিম শেখ অর্থাৎ পর্দার মালালা হাতে বই নিয়ে দাঁড়িয়ে রয়েছেন তিনি। তার ওপরেই বিস্ফোরণ হচ্ছে। পোস্টারই বর্ণনা করছে এই তরুণ অ্যাক্টিভিস্টের জীবনের ভয়ঙ্কর অভিজ্ঞতার কথা। টিজারে কবীর বেদীর ব্যারিটোন স্বরে শোনা যায়, মালালা ইউসুফজাইয়ের অভ্যুত্থানের ভূমিকাটুকু।

বলিউডের ক্রিটিক এবং ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ ট্যুইট করে ছবিটির মুক্তির দিন জানিয়েছেন। ২০১২ সালে তালেবানদের হত্যার চেষ্টা থেকে বেঁচে যান মালালা। একটি সংবাদ সংস্থার উর্দু ব্লগে তিনি লেখেন, তালেবান শাসনে তাঁর জীবন কাহিনীর কথা। মালালাসহ আরও দু’জন মেয়েকে গুলি করা হয়।

বরেন্দ্র বার্তা/ নাসি

Close