জাতীয়মহানগরশিরোনাম

মার্কিন সাম্রাজ্যবাদ ও ইসরাইল যৌথভাবে আরব বিশ্বকে ধ্বংস করছে: বাদশা

নিজস্ব প্রতিবেদক: পৃথিবীতে সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদ ও বর্ণবাদ সৃষ্টির মধ্যদিয়ে মার্কিন সাম্রাজ্যবাদ ও ইসরাইল যৌথভাবে সারা আরব বিশ্বকে ধ্বংসের পরিকল্পনা করছে বলে মন্তব্য করেছেন- বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। তিনি বলেন, আরববিশ্বে হত্যাকাণ্ডের মূল চক্রান্তকারী ইসরাইল ও আমেরিকা যৌথভাবে পরিকল্পনার মাধ্যমে এসব ঘটনা ঘটাচ্ছে। তারা একদিকে যেমন হত্যাকাণ্ড ঘটাচ্ছে, আরেকদিকে অর্থনৈতিক লুটপাটও চালাচ্ছে।
রোববার (৫ জানুয়ারি) বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে ইরানের সেনানায়ক সোলেমানিকে হত্যার প্রতিবাদে এক বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।
বাদশা বলেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পৃথিবীর সব থেকে বিপজ্জনক রাষ্ট্রপতি। তিনি নিজেই স্বীকার করেছেন, তার সরাসরি নির্দেশে ইরানে হামলা চালানো হয়েছে। অতএব, বিষয়টি এমন দাঁড়ায়- তাদের সামরিক শক্তি আছে বলেই তারা যে কোনো সময়, যে কোনো দেশের অভ্যন্তরে হামলা চালাবে। কিন্তু এটা কখনো হতে দেয়া যেতে পারে না। এখনই সময় তাদের বিরুদ্ধে পৃথিবীর সকল মানুষকে ঐক্যবদ্ধ হওয়া।
এ সময় বাংলাদেশের সংবিধান অনুযায়ী যে কোনো দেশের অভ্যন্তরীণ বিষয়ে বিবৃতি প্রদানের বৈদেশিক নীতি অনুসরণ করে মার্কিন সাম্রাজ্যবাদের এমন যুদ্ধবাজ নীতির নিন্দা জানাতে আনুষ্ঠানিকভাবে বিবৃতি প্রদানের জন্য সরকারের প্রতি আহ্বান জানান ফজলে হোসেন বাদশা। এছাড়াও মার্কিন সাম্রাজ্যবাদীদের যেন বাংলাদেশে জায়গা না দেয়া হয় সে বিষয়েও লক্ষ্য রাখার আহ্বান জানান তিনি।
গোটা আরব বিশ্বের সকল সাম্রাজ্যবাদবিরোধী মানুষের সাথে ওয়ার্কার্স পার্টি একাত্মতা প্রকাশ করছে জানিয়ে দলটির শীর্ষ এই নেতা জানান, মার্কিন সাম্রাজ্যবাদের এমন ন্যাক্কারজনক ঘটনার আমরা তীব্র নিন্দা জানাই। এমন যুদ্ধবাজ সরকারের প্রতি ঘৃণা প্রকাশ করি। এ সময় বাংলাদেশের সাধারণ মানুষকে সাম্রাজ্যবাদীদের প্রতি ঘৃণা প্রকাশ করার আহ্বান জানান ফজলে হোসেন বাদশা। বরেন্দ্র বার্তা/অপস

Close