জাতীয়শিরোনাম

শৈত্যপ্রবাহ আরও ছড়াতে পারে

বরেন্দ্র বার্তা ডেস্ক: সিলেট ছাড়া দেশের বেশির ভাগ এলাকা থেকে মেঘ আর বৃষ্টি বিদায় নিয়েছে। রাজধানীসহ দেশের বেশির ভাগ এলাকায় রোদ আরও উষ্ণতা ছড়িয়েছে। তবে সন্ধ্যার পর তাপমাত্রা কমে শীত নামছে।
আবহাওয়াবিদেরা বলছেন, আজ মঙ্গলবারও দেশের বেশির ভাগ স্থানে একই ধরনের আবহাওয়া বিরাজ করবে। তবে রাজশাহী, পাবনা, কুড়িগ্রাম, যশোর ও চুয়াডাঙ্গায় যে শৈত্যপ্রবাহ শুরু হয়েছে, তা আরও কয়েকটি জেলায় ছড়িয়ে পড়তে পারে। আর কাল বুধ ও পরদিন বৃহস্পতিবার দেশের বিভিন্ন স্থানে গুঁড়ি গুঁড়ি থেকে সামান্য বৃষ্টি হতে পারে।
আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়েছে, আজ দিনের তাপমাত্রা বেড়ে শীতের দাপট কিছুটা কমতে পারে। তবে রাতের তাপমাত্রা কমে শীতের প্রকোপ বাড়তে পারে। নদীতীরবর্তী এলাকাগুলোসহ দেশের বিভিন্ন স্থানে মৃদু থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে। ফলে রাতের বেলা নৌযানগুলোকে সাবধানে চলাচলের পরামর্শ দেওয়া হয়েছে। রাতে শীতের দাপট বেড়ে যাওয়ায় বোরো ফসল ও রবিশস্যের বিশেষ যত্ন নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।
জানতে চাইলে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আরিফ হোসেন বলেন, মেঘ সরে যাওয়ায় সূর্যের আলো বেশি পাওয়া যাচ্ছে। এ কারণে দেশের বেশির ভাগ স্থানে দিনের তাপমাত্রা কিছুটা বাড়ছে। তবে রাতের তাপমাত্রা আরও কমতে পারে। বুধ ও বৃহস্পতিবার দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হতে পারে। বরেন্দ্র বার্তা/অপস

Close