শিরোনাম-২সিরাজগঞ্জ

সিরাজগঞ্জে গাভী খামারীদের পর্যবেক্ষন ও আলোচনা সভা

সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বুড়িপোতাজিয়ার গোবাথান প্রাকৃতিক সৌন্দয্যের এক অপরূপ লীলাভূমি। দুগ্ধ সমৃদ্ধ এ গোচারণ ভূমিতে দেশের ৩২টি জেলার ৬০জন সংকর জাত দুগ্ধবতী গাভী খামারীদের অংশ গ্রহনে আজ বুধবার (০৮ জানুয়ারী) অনুষ্ঠিত হলো উদঘাটনমূলক পর্যবেক্ষণ ও আলোচনা সভা। ৪দিন ব্যপী এ উদঘাটনমূলক পর্যবেক্ষণ ও আলোচনা সভা শুরু হয়েছিল গত ৫জানুয়ারী রবিবার ।
দেশের অন্যতম বৃহৎ উন্নয়ন সহযোগী আশা-সিরাজঞ্জের আয়োজনে এ অনুষ্ঠানে গাভীপালন খামার ও বাথান, গরুর হাট, চিলিং সেন্টার সমূহে উদঘাটনমূলক পর্যবেক্ষণ এবং গো-চারণ ভূমিতে গবাদি পশুর কৃত্রিম প্রজনন, শারীরিক গঠন, দুগ্ধ উৎপাদনের ক্ষমতা ও রোগবালাই নিরাময়ে সরকারী ব্যবস্থা বিষয়ে পর্যবেক্ষন ও আলোচনা করা হয়।
আশা-সিরাজগঞ্জ(উল্লাপাড়া) জেলার ডিস্ট্রিক্ট ম্যানেজার মতিউর রহমানের সভাপতিতে খামার পর্যবেক্ষন বিষয়ে নানা সমস্যা ও সম্ভাবনা তুলে ধরেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা আখতারুজ্জামান ভূঁইয়া ও বিশেষ অতিথি শাহজাদপুর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মিজানুর রহমান।
আরএম(এগ্রি) সাইফুদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আশা’র ডেপুটি ডিরেক্টর(কৃষি) কৃষিবিদ খুরশীদ আলম, বগুড়া ডিভিশনের অতিরিক্ত ডিভিশনাল ম্যানেজার জিয়াউল হাসান, শাহজাদপুর উপজেলা  ভেটেরেনারী সার্জন ডাঃ মীর কাউছার, প্রাণ চিলিং সেন্টার গঙ্গাপ্রসাদের ব্যবস্থাপক ডাঃ মোঃ রাকিব প্রমূখ।
বরেন্দ্র বার্তা/ নাসি
Close