বিনোদন

সংস্কৃতি মন্ত্রণালয় থেকে ৩ লাখ টাকা অনুদান পেলেন এন্ড্রু কিশোর

বরেন্দ্র বার্তা ডেস্ক: গত বছরের নভেম্বরের মাঝামাঝি সময়ে ক্যান্সার আক্রান্ত এন্ড্রু কিশোরের চিকিৎসা সহায়তার জন্য সংস্কৃতি মন্ত্রণালয়ে আবেদন করে সংগঠন ‘আব্দুল আজিজ বাচ্চু স্মৃতি সংসদ’। রাজশাহীতে ওস্তাদের নামে নিজের হাতে এ সংগঠনটি প্রতিষ্ঠা করেন এন্ড্রু কিশোর। সংগঠনের সভাপতিও তিনি।
সংগঠনটির আবেদনের প্রেক্ষিতে এন্ড্রু কিশোরের চিকিৎসা সহায়তার জন্য সম্প্রতি সংস্কৃতি মন্ত্রণালয় থেকে তিন লাখ টাকার অনুদানের চিঠি দেওয়া হয়।

এ বিষয়ে এন্ড্রু কিশোরের ঘনিষ্ঠজন ও সংগীতশিল্পী মোমিন বিশ্বাস বলেন, চলতি মাসের ১ জানুয়ারি অনুদানের চিঠিটা এন্ড্রু কিশোরের রাজশাহীর বাসার ঠিকানায় পাঠানো হয়। কিন্তু বাসায় কেউ না থাকায় মঙ্গলবার (৭ জানুয়ারি) চিঠিটা সংস্কৃতি মন্ত্রণালয়ে ফেরত আসে। এরপর ওইদিন রাতেই মানবতার কল্যাণ ফাউন্ডেশনের চেয়ারম্যান জি.এম সৈকত ডেকে নিয়ে অনুদানের চিঠি আমার হাতে তুলে দেন।

চিঠি পাওয়ার পর মঙ্গলবার (৭ জানুয়ারি) রাতেই এন্ড্রু’দার বড় বোন ডাক্তার শিখা বিশ্বাসের ঠিকানায় পাঠিয়ে দিয়েছি। আশা করি, বৃহস্পতিবারের (৯ জানুয়ারি) মধ্যে চিঠিটা পেয়ে যাবেন তিনি।

তিনি আরও বলেন, চিঠিটা রাজশাহীর ডিসি বরাবর জমা দিতে হবে। এরপর সেখান থেকে ৩ লাখ টাকা দেওয়া হবে। সংস্কৃতি মন্ত্রণালয়ের প্রতি কৃতজ্ঞতা। দেশবাসির কাছে দাদার জন্য দোয়া চাই।

গত সপ্তাহে এন্ড্রু কিশোরের চিকিৎসার জন্য অনুদান চেয়ে প্রধানমন্ত্রীর কাছে আবেদন করা হয়েছে বলে জানা গেছে। এর আগে প্রধানমন্ত্রীর হাত থেকে ১০ লাখ টাকার অনুদান গ্রহণ করেন প্লেব্যাক সম্রাট। এছাড়াও এন্ড্রু কিশোরের ব্যয়বহুল চিকিৎসা সহায়তায় ইতোমধ্যে শিল্পীর পরিবার, মিডিয়াঙ্গনের পাশাপাশি বেশ কিছু প্রতিষ্ঠান এবং প্রবাসীরা এগিয়ে এসেছেন।

এদিকে কিছু শারীরিক অসুবিধা দেখা দেওয়ার কারণে বর্তমানে এন্ড্রু কিশোরের পরবর্তী কেমোথেরাপি গ্রহণে বিলম্ব হচ্ছে! এই সমস্যা কাটিয়ে উঠলে পুনরায় কেমোথেরাপি শুরু হবে বলে ডাক্তাররা জানিয়েছেন।

চার মাসেরও বেশি সময় ধরে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীতশিল্পী এন্ড্রু কিশোর। ডাক্তার লিম সুন থাই’র অধীনে গুণী এই শিল্পীর ক্যান্সারের চিকিৎসা চলছে।
বরেন্দ্র বার্তা/ নাসি

Close