খেলামহানগরশিরোনাম-২

রাজশাহীতে শীতকালীন উপ-আঞ্চলিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে উপ-আঞ্চলিক স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির ৪৯তম শীতকালীন উপ-আঞ্চলিক ক্রীড়া প্রতিযোগিতা ২০২০ আজ রোববার দিনব্যাপি অনুষ্ঠিত হয়। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা, রাজশাহী অঞ্চলের আয়োজনে রাজশাহী হাজী মুহম্মদ মুহসীন সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা, রাজশাহী অঞ্চলের উপ-পরিচালক ড. শরমিন ফেরদৌস ছৌধুরী। প্রধান অতিথি রাজশাহী বিভাগীয় কমিশনার হুমায়ন কবীর খোন্দকার। বিশেষ অতিথি ছিলেন রাজশাহী জেলা প্রশাসক হামিদুল হক ও অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) নজরুল ইসলাম। এছাড়াও জেলা ক্রীড়া অফিসার আ.ফ ওবাইদুল হকসহ ৮টি ক্রীড়া অফিসার এবং শিক্ষক, শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, লেখাপড়ারা পাশাপাশি খেলাধুলা অত্যবশ্যকীয়। কারন ক্রীড়া শারীরিক ও মানসিক বিকাশে সহযোগিতা করে। সম্প্রীতি বন্ধনের সৃষ্টি করে এবং বিশ্বের নিকট দেশকে দ্রুত পরিচিতি এনে দেয়। তিনি সকল শিক্ষার্থীকে শিক্ষক, গুরুজন ও বড়দের সম্মান এবং ছোটদের স্নেহ করার পরামর্শ দেন। সেইসাথে সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করার আহবান জানান তিনি। বক্তব্য শেষে বেলুন ও ফেস্টুন উড়িয়ে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথি মিলে খেলার উদ্বোধন করেন। এরপর দেশাত্মকবোধক গানের সাথে বিভিন্ন স্কুলে শিক্ষার্থীরা মনোজ্ঞ ডিসপ্লে প্রদর্শন করেন।

বিকেলে সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ অনুষ্ঠানেও সভাপতিত্ব করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা, রাজশাহী অঞ্চলের উপ-পরিচালক ড. শারমিন ফেরদৌস চৌধুরী। প্রধান অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোহা: মকবুল হোসেন। বিশেষ অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা রাজশাহী অঞ্চলের পরিচালক প্রফেসর ড. কামাল হোসেন। অতিথিবৃন্দের বক্তব্যের পরে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।
বরেন্দ্র বার্তা/ ফকবা/ নাসি

Close