খেলামহানগর

বঙ্গবন্ধু স্কুল ক্রিকেটের ফল

নিজস্ব প্রতিবেদক: নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধ স্কুল ক্রিকেট টুর্ণামেন্টে নিজ নিজ খেলায় জয় তুলে নেয় বিবি হিন্দু একাডেমী, ইসলামী শিক্ষা মডেল স্কুল, রাজশাহী কলেজিয়েট স্কুল ও অগ্রণী স্কুল এন্ড কলেজ। রোববার শহীদ এএইচএম কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়ামের উত্তেজনাপূর্ণ ১ম খেলায় বিশ্ববিদ্যালয় স্কুল এন্ড কলেজকে ১ উইকেটে হারায় বিবি হিন্দু একাডেমী। টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় বিবি হিন্দু একাডেমী। নির্ধারিত ২০ ওভারের রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল ৭ উইকেট হারিয়ে ১১১ রান সংগ্রহ করে। দলের পক্ষে অপূর্ব ২১ ও তুহিন ১৬ রান করেন। বিবি হিন্দু একাডেমীর অধিনায়ক অংকুর মাত্র ১৩ রানের বিনিময়ে ৪ উইকেট লাভ করেন। ১১২ রানে লক্ষে ব্যাট করতে নেমে বিবি হিন্দু একাডেমী ১৭.২ ওভারের ৯ উইকেটের বিনিময়ে ১১২ রান করে জয় দ্বারপ্রান্তে পৌছে যায়। দলের পক্ষে ব্যাট হাতেও জ্বলে উঠেন অধিনায়ক অংকুর। তিনি ৫৬ রান করেন। বিশ্ববিদ্যালয় স্কুলের অপূর্ব ১৬ রানে ৪ উইকেট নেন।
এই মাঠে দিনের অপর খেলায় বিড়ালদহ সৈয়দ কমর আলী শাহ উচ্চ বিদ্যালয়কে ৬ উইকেটে পরাজিত করে ইসলামী শিক্ষা মডেল স্কুল। টস জিতে ব্যাট করতে নেমে ১৪ ওভারের মাত্র ৪৮ রানে গুটিয়ে যায় বিড়ালদহ সৈয়দ কমর আলী শাহ উচ্চ বিদ্যালয়। দলের পক্ষে ইসতিয়াকের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ১৭ রান। ইসলামি মডেল স্কুলের সোহাগ ১৯ রানে ৪ ও মেরাজ ১ রানের বিনিময়ে ২ উইকেট নেন।
৪৯ রানে লক্ষে ব্যাট করতে নেমে ৯.৫ ওভারে ৪ হারিয়ে জয় নিয়ে মাঠ ছাড়ে ইসলামী শিক্ষা মডেল স্কুল। দলের পক্ষে সাহিন ২৩ ও রায়হানের ১৫ রান উল্লেখযোগ্য। বিপক্ষ দলের টিটু ৭ রানে ২ উইকেট নেয়।
এদিকে মহিলা কমপ্লেক্স মাঠে দিনের প্রথম খেলায় কলেজিয়েট স্কুল ৯ রানে হারায় হামিদপুর পাইলট স্কুলকে। টস জিতে ব্যাট করতে এসে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রান করেন কলেজিয়েট স্কুল। দলের পক্ষে প্রিন্স ৪০ ও রিদমের ২৬ রান করেন। বিপক্ষ দলের তামিম ২৯ রানে ২ সিহাব ১৫ রানে ১ উইকেট নেন। ১৪৬ রানের লক্ষে ব্যাট করতে নেমে পাইলট স্কুল ইসিংস ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৩৬ রানে থেমে যায়। দলের পক্ষে সিহাবের ব্যাট থেকে আসে সর্বোচ্চ রান। তিনি ৩৬ ও রাকিব ২৭ রান করেন। কলেজিয়েটের প্রিন্স ১৬ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন।
দিনের অপর খেলায় মোহনপুর হাছানিয়া আলিম মাদ্রাসাকে ১০ উইকেটে পরাজিত করে অগ্রণী স্কুল এন্ড কলেজ। টস জিতে ব্যাট করতে আমন্ত্রন জানায় মোহনপুর হাছানিয়া আলিম মাদ্রাসাকে। ১৫ ওভারের মাত্র ৭৪ রানে অলআউট করে দেয় মোহনপুর হাছানিয়া আলিম মাদ্রাসাকে। দলের পক্ষে রাব্বি ১২ ও আকাশ ১১ রান উল্লেখযোগ্য। অগ্রণী স্কুলের সিজান তিন রানে ৩ ও মোস্তাকিন ১ রানে ২ উইকেট নেন।
৭৫ রানের লক্ষে ব্যাট করতে নেমে ৭.৫ ওভারের বিনা উইকেটে ৭৯ রান তুলে মাঠ ছাড়ে অগ্রণী স্কুল এন্ড কলেজ। দলের পক্ষে হাসিন ৫৬ ও নেহাল ২১ রানে অপরাজিত থাকেন। বরেন্দ্র বার্তা/ফকবা/অপস

Close