নওগাঁশিক্ষাঙ্গন বার্তাশিরোনাম-২

মহাদেবপুরে অবশেষে শিক্ষার্থীদের প্রাইভেট পড়ার সময় বেধে দিলেন উপজেলা প্রশাসন

 

মো. আককাস আলী, (মহাদেবপুর) নওগাঁ :- নওগাঁর মহাদেবপুরে অবশেষে শিক্ষার্থীদের প্রাইভেট পড়ার দাবী মেনে নিয়ে সময় বেধে দিলেন উপজেলা প্রশাসন।
সোমবার (১৩ জানুয়ারী) সকাল ১০ টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও আন্দোলনকারী শিক্ষার্থীদের নিয়ে সমঝোতা বৈঠক করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানুর রহমান মিলনের আহ্বানে এ সমঝোতা বৈঠকে উপস্থিত ছিলেন মহাদেবপুর সর্বমঙ্গলা উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান ধলু, প্রধান শিক্ষক মোশারফ হোসেন, সহকারী প্রধান শিক্ষক সেলিনা পারভীন, জাহাঙ্গীরপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের সহকারী অধ্যাপক হাফিজুর রহমান বকুল, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হাবিবুর রহমান, প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ মাযহারুল ইসলাম এবং প্রাইভেট পড়ানোর দাবীতে আন্দোলনে নেতৃত্বাদানকারী ১০ শিক্ষার্থী।
এ বৈঠকে বিকেল সাড়ে ৫টার পর সময় বেধে দিয়ে প্রাইভেট পড়ার দাবী মেনে নিয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানুর রহমান মিলন উপস্থিত শিক্ষক এবং শিক্ষার্থীদের আশ্বস্থ্য করেন। শিক্ষার্থীরা এ দাবীর প্রতি আস্থা রেখে আন্দোলন কর্মসূচি প্রত্যাহার করে নেন।
গত ১২ জানুয়ারী প্রাইভেট পড়ার দাবীতে উপজেলা সদরের কয়েকটি উচ্চ বিদ্যালয়ের তিন শতাধীক ছাত্রছাত্রী বিক্ষোভ ও সড়ক অবরোধ কর্মসূচি পালন করে। উপজেলা সদরের কয়েকটি উচ্চ বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা ওই দিন একটি বিক্ষোভ মিছিল উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। বিক্ষোভ মিছিলটি উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে প্রাইভেট পড়ার দাবীতে বিভিন্ন শ্লোগান দেয়। এর পর তারা উপজেলা সদরের বাসস্ট্যান্ড মাছচত্ত্বরে নওগাঁ-মহাদেবপুর- নজিপুর আঞ্চলিক মহাসড়ক প্রায় আধা ঘন্টা অবরোধ করে রাখে। এ ঘটনার পর উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান মিলনের আহ্বানে গতকাল ১৩ জানুয়ারী সোমবার সকাল ১০টায় ওই সমঝোতা বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। বরেন্দ্র বার্তা/অপস

Close