জাতীয়বাগমারামহানগরশিরোনাম

সংসদে শাহ মখদুম বিমান বন্দরকে আন্তর্জাতিক এবং রাজশাহীতে কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবি এমপি এনামুলের

ভ্রাম্যমান প্রতিনিধি: জাতীয় সংসদে হযরত শাহমখমুদ বিমান বন্দরকে আর্ন্তজাতিক মানের বিমান বন্দরে উন্নীত, কার্গোসার্ভিস চালু ও রাজশাহীতে কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবি তুলেছেন রাজশাহী-৪(বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক। বুধবার রাতে একাদশ জাতীয় সংসদের চলতি অধিবেশনে মহামান্য রাষ্ট্রপতি আবদুল হামিদ ঐতিহাসিক ভাষণের উপর ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় বক্তৃতাকালে তিনি এ দাবি জানান।
তিনি বলেন, বঙ্গবন্ধু সেতু স্থাপনের ফলে উত্তরাঞ্চলের ব্যবসা বাণিজ্যের প্রসার ঘটেছে। স্বতন্ত্র রেল সেতু স্থাপন করা হলে ব্যবসা বাণিজের আরও প্রসার এবং সুবিধা হবে। এছাড়া উত্তারাঞ্চল কে পৃথক শিল্প নীতি করারও দাবী জানান তিনি ।
এনামুল হক রাজশাহী অঞ্চলকে কৃষি প্রধান অঞ্চল হিসাবে উল্লেখ করে বলেছেন, হযরত শাহমখমুদ বিমান বন্দরে কার্গো সার্ভিস চালু করা হলে কৃষকরা তাদের উৎপাদিত পন্য দেশের বাইরে পাঠিয়ে ভালো দাম পাবেন।
এছাড়াও পুঠিয়া থেকে ভবানীগঞ্জ পর্যন্ত ২৭ কিলোমিটার দীর্ঘ রাস্তাটির উন্নয়নে ১৩০ কোটি টাকা বরাদ্দ দেয়ায় প্রধানমন্ত্রী সহ সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন করেন। প্রতিটি ক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।
রুপকল্প ২০২১ বাস্তবায়নের লক্ষে কাজ করছে সরকার। ২০২১ সালে মাধ্যমে আয়ের দেশে রুপান্তরের কথা থাকলেও তার আগে উন্নত দেশের দিকে ধাবিত হয়েছে। বাংলাদেশ দক্ষিণ এশিয়ার মধ্যে শ্রেষ্ঠ জিডিপি অর্জন করেছে। ৮.২৫ ভাগ প্রবৃদ্ধি লক্ষ্যমাত্র জিডিপিতে অর্জন হচ্ছে। মাথাপিচু ২ হাজার ডলারের কাছে উন্নয়ন হয়েছে। বৈদেশিক মুদ্রার রিজার্ভ ৩৩ বিলিয়ন যেটা একটা দেশের সমৃদ্ধিশীল উন্নয়ন সূচক। বর্তমানে বাংলাদেশ ৪০ বিলিয়ন ডলারের বেশি রপ্তানি করে। বরেন্দ্র বার্তা/সরা/অপস

Close