পাবনাশিরোনাম-২সাহিত্য ও সংস্কৃতি

সুচিত্রা সেনের প্রয়াণ দিবস আজ

বিনোদন ডেস্ক: বাংলা সিনেমার কিংবদন্তি নায়িকা পাবনার মেয়ে সুচিত্রা সেন। ১৭ জানুয়ারি এই মহানায়িকার প্রয়াণ দিবস। ২০১৪ সালের এই দিনে না ফেরার দেশে পাড়ি জমান তিনি। স্বল্প পরিসরে সুচিত্রা সেনের স্মৃতি বিজড়িত পাবনার পৈত্রিক বাড়িটিতে স্মৃতি সংগ্রহশালা গড়ে তুলে দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করে দেয়া হলেও এতে খুশি হতে পারছে না জেলার সাংস্কৃতিক কর্মীসহ সুধীজনেরা। তাদের দাবি, বাড়িতে গড়ে তুলতে হবে পূর্ণাঙ্গ সংগ্রহশালা।
এদিকে, ১৭ জানুয়ারি প্রয়াণ দিবস পালনে সুচিত্রা সেনের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি, স্মরণ পদযাত্রা, আলোচনাসভাসহ নানা কর্মসূচি নিয়েছে পাবনা জেলা প্রশাসন, সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদসহ বিভিন্ন সংগঠন।
পাবনা ড্রামা সার্কেলের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান রাসেল বলেন, সুচিত্রা সেনের বাড়ি জরাজীর্ণ অবস্থায় পড়ে আছে। এখানে একটি আর্কাইভ করার কথা ছিল। কিন্তু এখনো দেখিনি। এজন্য আমরা হতাশ। আমাদের দাবি, সরকার যেন দ্রুত সংগ্রহশালা বাস্তবায়ন করে।
সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের নেতা জানান, সংস্কৃতিকবিষয়ক মন্ত্রণালয়ের সাথে তারা যোগাযোগ করেছেন। সুচিত্রা সেনের বাড়ি হয়ে উঠবে উত্তরবঙ্গের গবেষণা কেন্দ্র।
জেলা প্রশাসন জানায়, সংগ্রহশালাটিকে পূর্ণাঙ্গ রূপ দিতে জমি অধিগ্রহণসহ দু’টি প্রকল্প নেয়া হয়েছে। দ্রুত কাজ শুরুর আশা তাদের। বরেন্দ্র বার্তা/অপস

Close