চারঘাট

চারঘাটে মাদক জঙ্গীবাদ ও বাল্যবিবাহ সচেতনতা সৃষ্টির লক্ষে একদল উজ্জীবক

নিজস্ব প্রতিবেদক,চারঘাট: চারঘাট উপজেলা সদর থেকে প্রায় ৭ কিলোমিটার দূরে অবস্থিত শলুয়া ডিগ্রি কলেজের মাঠ প্রাঙ্গনের সামনে একদল উজ্জীবকদের দেখা যায় সভা করতে। অপেক্ষার পালা শেষ হতেই দেখা যায় সবাই উঠে দাড়িয়েছে। হাটতে হাটতে কথা হল সেই সকল তরুণ উজ্জীবকদের সাথে। শুক্রবার বিকেল আনুমানিক সাড়ে ৪ টায় তাদের এই সভা করতে দেখা যায়।
তাদের সাথে কথা বলে জানা যায়,দি হাঙ্গার প্রোজেক্ট এর আয়োজনে তারা কয়েকজন মাদক, জঙ্গীবাদ ও বাল্যবিবাহ প্রতিরোধ সম্পর্কে প্রশিক্ষন নিয়েছেন এবং অনন্য তরুনদের এই কাজ করার জন্য আহ্বান জানিয়েছেন।
সভায় উপস্থিত ছিলেন দি হাঙ্গার প্রজেক্ট এর চারঘাট সমন্বয়কারী আশরাফুল ইসলাম ও দি হাঙ্গার প্রজেক্ট এর প্রোগ্রাম অফিসার মো: মাসুম,সহ শলুয়া ইউনিয়নের বিভিন্ন গ্রামের, মো: তনময়,রোকুনুজ্জামান,শ­­িমুল রানা,আপসানা,মুন্নি,স­­বুর,আরিফ,নাহিদ সহ অনেকে উপস্থিত ছিলেন।
তাদের কাজের লক্ষ্য উদ্দেশ্যের প্রশ্নে তারা জানায়, আমাদের মূল লক্ষ্য মাদক, জঙ্গীবাদ ও বাল্যবিবাহ প্রতিরোধ সম্পর্কে সচেতনতা গড়ে তোলা।
তারা আরও জানায় আমাদের কাজ করা হয়তোবা চ্যালেঞ্জিং হয়ে যাবে কিন্তু আমরা হাল ছাড়বো না। মাদক, জঙ্গীবাদ ও বাল্যবিবাহ প্রতিরোধে সামাজিক সচেতনতা সৃষ্টি করব, আর এই বিষয়ে আমাদের সার্বিক সহযোগীতা করবে দি হাঙ্গার প্রজেক্ট।
নিজের অনুভূতি ব্যাক্ত করে আফসানা বলেন, স্বেচ্ছাসেবক হিসেবে কখনও কাজ করা হয় নি, তবে অনেকের কাজ করা দেখেছি তখন থেকেই নিজের কাজ করার আগ্রহ বেড়েছে তাই এসব কাজ করছি খুব ভালো লাগছে। কাজ করার আগের মুহূর্তে মনে হচ্ছে আমরাই হয়তো এই ছোট ছোট কাজগুলো করে একটা সুন্দর পরিবেশ দিতে পারবো সবাই কেই।
মুন্নি জানায়, আমি ট্রেনিং করিনি, বান্ধবীর সাথে একদিন মিটিং এ এসেছিলাম, তাদের কর্যক্রম আমার খুব ভালো লেগেছে। আমি এর আগে কখনো এমন সামাজিক কার্যক্রম এ অংশ নেইনি এখন করছি খুব ভালো লাগছে। আমি জানি এই কাজ করার মধ্য দিয়ে অনেক কিছু শিখতে পারব। বরেন্দ্র বার্তা/অপস

Close