নওগাঁ

বদলগাছীতে সাবেক ইউ পি সদস্য আতাউলের বিরুদ্ধে সরকারি রাস্তার গাছ কেটে বিক্রয়ের অভিযোগ!

খালিদ হোসেন মিলু বদলগাছী (নওগাঁ) থেকে : নওগাঁর বদলগাছীতে সরকারি রাস্তার গাছ কাটার অভিযোগ উঠেছে সাবেক ইউ পি সদস্যর বিরুদ্ধে।
জানাযায়,উপজেলার কোলা ইউনিয়নের খামার আক্কেলপুর গ্রামের সাবেক ইউ পি সদস্য আতোয়ার রহমান( আতাউল) এর বাড়ির সামনে সরকারি রাস্তায় ৪টি বড় আম গাছ ছিল। শনিবার তার বাড়ির সামনে থাকা রাস্তার ৪টি আম গাছ কেটে ফেলে। আম গাছ ৪টির অানুমানিক মূল্য প্রায় ৪০হাজার টাকা।
স্থানীয় জৈনিক ব্যাক্তি বদলগাছী উপজেলা ভূমি অফিসে সরকারি রাস্তার গাছ কাটার বিষয়টি অবগত করলে ভূমি অফিসের তহশিলদার, সার্ভেয়ার ঘটনা স্থলে উপস্থিত হয়। পরে খবর পেয়ে বদলগাছী থানাপুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।
থানা পুলিশ ও ভুমি অফিসের টিডি আর আলোচনা সাপেক্ষে রাস্তার জমির মাপ জোক না হওয়া পর্যন্ত কর্তনকৃত আম গাছ গুলি স্থানীয় ইউ সদস্য হারুনুর রশিদ হারুন এর জিম্মায় রাখে।
স্থানীয় সুহেল রানা ও আব্দুস ছামাদ জানান, ঐ আম গাছ গুলি সরকারি রাস্তার উপরের গাছ।
গাছ ক্রেতা আশরাফুল ইসলাম ভুট্টো বলেন, আমি সাবেক মেম্বার আতোয়ার রহমান আতাউল এর কাছ থেকে ৫টি আম গাছ ২৫ হাজার টাকায় ক্রয় করি। এর মধ্যে মেম্বার এর বাড়ির ভিতরে ১টি গাছ এবং বাড়ির সামনে রাস্তাধারে ৪টি গাছ কেটেছি।
এবিষয়ে বদলগাছী ভূমি অফিসের টিডি আর বলেন আমরা সরকারি রাস্তার গাছ কাটার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ছিলাম অভিযুক্ত ব্যাক্তি তার নিজস্ব জমির গাছ বলে দাবি করেন। গাছ গুলি রাস্তার নাকি তার নিজস্ব জমির উপর ছিল এটা মাপ জোক করার পর জানাবে। মাপার আগ পর্যন্ত গাছগুলি স্থানীয় মেম্বারের জিম্মায় রাখা হয়েছে।
স্থানীয় বর্তমান ইউ পি সদস্য বলেন আম গাছ গুলি অভিযুক্ত সাবেক মেম্বার এর খলিয়ানে আমার জিম্মায় রাখা হয়েছে।
এ বিষয়ে সাবেক মেম্বার আতোয়ার রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন আমার জমি আমার গাছ, আমি আম গাছ গুলি বিক্রয় করেছি। যে লোকের কাছে গাছ বিক্রি করেছি তারা গাছ গুলি কেটেছে। বরেন্দ্র বার্তা/অপস

Close