চারঘাটশিরোনাম-২

চারঘাটে ছাত্রলীগের তামাক বিরোধী প্রচারনা

মোঃ সজিব ইসলাম, চারঘাট: “ধুমপানকে না বলি, সুন্দর সমাজ গড়ে তুলি” “আজকের ছাত্ররাই আগামী দিনের ভবিষ্যৎ” এই স্লোগানের লিফলেট বিতরন করেছে চারঘাট উপজেলা ছাত্রলীগ। তরুণ প্রজন্মকে তামাকের ভয়াল ছোবল থেকে বাঁচাতেই এ প্রচারনা। স্কুল-কলেজের শিক্ষার্থীরা যাতে ধূমপানে আকৃষ্ট হয়ে অকালেই ঝরে না যায় সেজন্যই চারঘাট উপজেলা ছাত্রলীগ এরকম ব্যাতিক্রমী প্রচারনা চালিয়েছেন।

আজ সোমবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত উপজেলার সরদহ ও চারঘাট বাজারের বিভিন্ন প্রতিষ্ঠানের পাশের দোকানে এ প্রচারনা চালানো হয়। এ সময় দোকানদার ও সাধারন মানুষের মাঝে মাদক বিরোধী বিভিন্ন লিফলেট বিতরণ করা হয়। শিক্ষার্থীদের কাছে তামাক পণ্য বিক্রি না করতে দোকানীদের অনুরোধ জানানো হয়।

তামাক পণ্য বিরোধী এ প্রচারনায় উপস্থিত ছিলেন চারঘাট উপজেলা ছাত্রলীগের সভাপতি আল-মামুন তুষার, পৌর ছাত্রলীগের সভাপতি ইকবাল হোসেন মুক্তা, সরদহ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার জাহান রাব্বি, ২ নং ওয়ার্ড আ’লীগের সাধারন সম্পাদক শরীফুল ইসলাম, পৌর ছাত্রলীগের যুগ্ন-সম্পাদক আবু সাঈদ জিহাদ, সাংগাঠনিক সম্পাদক মনিরুল ইসলাম,সাংগাঠনিক সম্পাদক অনিক হাসান, আইন বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান নাবিলসহ ছাত্রলীগের বিভিন্ন কমিটির নেতা কর্মীবৃন্দ।

এ ব্যাপারে চারঘাট উপজেলা ছাত্রলীগের সভাপতি আল-মামুন তুষার বলেন, সিগারেটের মাধ্যমেই মাদকের মত ভয়াবহ নেশায় আকৃষ্ট হচ্ছে শিক্ষার্থীরা। এজন্য শিক্ষাপ্রতিষ্ঠানের আশপাশের দোকানগুলোতে তামাকপণ্য বিক্রি নিষিদ্ধ করতে নির্দেশনা দিয়েছেন জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসার। আমরাও ছাত্রলীগের পক্ষ থেকে শিক্ষাপ্রতিষ্ঠানের আশপাশের দোকানিদের অনুরোধ করেছি,আপনারা শিক্ষার্থীদের কাছে খবার বিক্রি করেন কোনো সমস্যা নেই। কিন্তু বিড়ি সিগারেটসহ নেশা জাতীয় দ্রব্য বিক্রি করবেন না।
বরেন্দ্র বার্তা/ নাসি

Close