মহানগরশিরোনাম

রাজশাহীতে হালনাগাদকৃত নতুন ভোটারের সংখ্যা ১ লাখ ৭৮ হাজার ৬৪৫ জন

ষ্টাফ রির্পোট: রাজশাহীর নতুন ভোটারদের খসড়া তালিকা প্রকাশ করেছে রাজশাহী জেলা নির্বাচন অফিস কর্তৃপক্ষ। প্রতিষ্ঠানটির দেওয়া তথ্য মতে, হালনাগাদকৃত নতুন ভোটারের সংখ্যা ১ লাখ ৭৮ হাজার ৬৪৫ জন। এর মধ্যে নারী ভোটারের সংখ্যা ৮৪ হাজার ৬০৫ জন ও পুরুষ ভোটার ৯৪ হাজার ৪০ জন। নতুন খসড়া তালিকায় কারো নাম বাদ পড়লে বা প্রয়োজনীয় সংশোধনের প্রয়োজন হলে আগামী ৫ ফেব্রুয়ারির মধ্যে জেলা নির্বাচন কর্তৃপক্ষের কাছে আবেদন করা যাবে।
সোমবার (২০ জানুয়ারি) খসড়া তালিকা প্রকাশের পর রাজশাহী জেলায় মোট ভোটারের সংখ্যা দাঁড়াল ২১ লাখ ২১ হাজার ২৬০ জন। যার মধ্যে নারী ভোটার ১০ লাখ ৫৯ হাজার ৪৫৭ এবং পুরুষ ভোটার ১০ লাখ ৬১ হাজার ৭৫০ জন।
প্রতিষ্ঠানটির দেওয়া তথ্য মতে, বাংলাদেশ নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুসারে যাদের জন্ম এক জানুয়ারি ২০০৪ বা তার পূর্বে অথচ ভোটার তালিকা হালনাগাদের বিগত কার্যক্রমে বাদ পড়েছেন তাদের ভোটার নিবন্ধনের জন্য গত ১৬ মে ২০১৯ হতে ২০ নভেম্বর ২০১৯ পর্যন্ত রাজশাহী জেলার রাজশাহী সিটি কর্পোরেশনসহ জেলার সকল উপজেলার ভোটারদের ছবিতোলার মাধ্যমে রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করা হয়। খসড়া ভোটার তালিকা সংশ্লিষ্ট নির্বাচন অফিসসহ জনপ্রতিনিধিদের কার্যালয় ও জনগুরুত্বপূর্ণ স্থানে প্রদর্শনের জন্য উন্মুক্ত করা হয়েছে।
তালিকা থেকে কারো নাম বাদ পড়লে বা সংশোধনের প্রয়োজন হলে আগামী ৫ ফেব্রুয়ারির মধ্যে আবেদন করা যাবে। আবেদন নিষ্পত্তির শেষ তারিখ ১২ ফেব্রুয়ারি এবং ২০ ফেব্রুয়ারি আবেদনের বিষয়ে সিদ্ধান্ত প্রদান করা হবে। এর পর সুবিধা মতো সময়ে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করবে নির্বাচন কমিশন। বরেন্দ্র বার্তা/অপস

Close