গোদাগাড়িশিরোনাম-২

গোদাগাড়ীতে ফাদার ফাউস্টিনো চেসকাতো’র মৃত্যুবার্ষিকী পালন

নিজস্ব প্রতিবেদক: খ্রীস্টান ধর্মযাজক ফাদার ফাউস্টিনো চেসকাতোর ১৮তম মৃত্যুবাষির্কী উপলক্ষে প্রার্থনা ও স্মরণ সভা আজ মঙ্গলবার সকালে অনুষ্ঠিত হয়। ধামিলা গ্রামবাসী ও বিভাগীয় পাহাড়িয়া বাইসি পরিষদ রাজশাহীর আয়োজনে গোদাগাড়ীর খড়িয়াকান্দি ধামিলার চার্চে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন রাজশাহী বিভাগীয় পাহাড়িয়া বাইসি পরিষদের বাইসি প্রধান অভিলাস বিশ্বাস। প্রধান অতিথি ছিলেন কারিতাস রাজশাহী অঞ্চলের আঞ্চলিক পরিচালক সুক্লেশ জর্জ কস্তা।
বিশেষ অতিথি ছিলেন গোদাগাড়ীর নবাই বটতলার পাল পুরোহিত রেভাঃ ফাদার মাইকেল কোড়াইয়া, দিনাজপুর আইসিসি ভবনের পাল পুরোহিত বেভাঃ ফাদার মারিক বিশ্বাস, আন্দারকোঠা ধর্মপল্লীর সহকারী পাল পুরোহিত রেভাঃ ফাদার হারুন হেম্ব্রম, রাজশাহী ক্ষুদ্র নৃগোষ্ঠীর কালচারাল একাডেমির সংগীত প্রশিক্ষক মানুয়েল সরেন, নবাই বটতলার সিস্টার সেলিনা বাড়ৈ ও খড়িয়াকান্দির গ্রাম প্রধান নিমাই বিশ্বাস। সভায় অতিথিবৃন্দ ফাদারের জীবনের উপর স্মৃতিচারণ করেন।
উল্লেখ্য ফাদার ফাউস্টিনো চেসকাতো ১৯৩০ সালে ইটালিতে জন্ম গ্রহন করেন। পরে ১৯৫৮ সালে বাংলাদেশে আসেন ১৯৬০ সালে কারিতাস বাংলাদেশ নামে একটি সংস্থায় চাকরীর শুরু করেন। তিনি রাজশাহী ও দিনাজপুর ধর্ম প্রদেশে এর সুবাদে কাজ শুর করেন। ২০০৩ সালে ৪ঠা ফেব্রুয়ারী তিনি শেস নিশ্বাস থ্যাগ করেন। তাঁর মৃত্যুর পর থেকে অব্যবধি খড়িয়াকান্দিতে তারা এই দিনটি যথাযথভাবে পালন করে আসছে।
বরেন্দ্র বার্তা/ ফকবা/ নাসি

Close