চারঘাটশিরোনাম

চারঘাটে শুদ্ধসুরে জাতীয় সংগীত প্রতিযোগিতা

চারঘাট প্রতিনিধি: ‘আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি…’ আমাদের জাতীয় সংগীত। আমাদের এক অস্তিত্বের নাম। রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা ২৫ লাইনের এই গানের ১০ লাইনকে জাতীয় সংগীত হিসেবে স্বীকৃতি দেয়া হয়।
এই জাতীয় সংগীত শুদ্ধভাবে গাওয়া এবং এর চর্চায় শিক্ষার্থীদের অনুপ্রাণিত করতে এখন উদ্যোগ নিয়েছে সরকার। এ লক্ষ্যে সারা দেশের মত রাজশাহীর চারঘাটেও দলগত জাতীয় সংগীত পরিবেশন ও প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।বুধবার সকাল ১১টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

প্রতিযোগিতায় ছয়টি ইউনিয়ন ও একটি পৌরসভার প্রথম স্থান অর্জনকারী ২১টি দল অংশগ্রহন করে।প্রতিটি দলে সদস্য সংখ্যা ছিল দশ জন। প্রাথমিক পর্যায়ে হলিদাগাছী সরকারি প্রাথমিক বিদ্যালয়,মাধ্যমিক পর্যায়ে সরদহ সরকারি উচ্চ বিদ্যালয় ও কলেজ পর্যায়ে চারঘাট মহিলা কলেজ প্রথম স্থান অর্জন করে।

চারঘাট উপজেলা শুদ্ধ সুরে জাতীয় সংগীত পরিবেশন চুড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ নাজমুল হক,সহকারী কমিশনার (ভূমি) আনিসুর রহমান,মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদিন,সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা লুৎফর রহমান,একাডেমিক সুপারভাইজার মহিদুল ইসলাম, আলপনা ইয়াসমিনসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।
বরেন্দ্র বার্তা/ সই/ নাসি

Close