পাবনাশিরোনাম

পাবনা’য় র‌্যাবের অভিযানে পরীক্ষার ভূয়া প্রশ্নপত্র ফাঁস চক্রের ১ সদস্য গ্রেফতার

 

শফিক আল কামাল, পাবনা : র‌্যাব-১২ পাবনা ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানাী কমান্ডার মো. আমিনুল কবীর তরফদার (সহকারী পুলিশ সুপার) এর নেতৃত্বে র‌্যাবের একটি বিশেষ আভিযানিক দল তথ্য প্রযুক্তির সহয়তায় অভিযান পরিচালনা করেন।
শুক্রবার (০৭’ফেব্রুয়ারী) দুপুর ২টায় অভিযানে আমিনপুর থানার ভাটিকয়া গ্রামের নিজ বাড়ি থেকে ভূয়া প্রশ্নপত্র ফাঁসকারী প্রতারক চক্রের ১সদস্য মো. ইনজামুল হক রাব্বি (১৮) কে প্রতারণা কাজে ব্যবহৃত মোবাইল ফোনসহ গ্রেফতার করা হয়। সে আমিনপুর থানার ভাটিকয়া গ্রামের মো. ইউনুস আলী ছেলে।
র‌্যাবের দেওয়া তথ্যনুযায়ী জানা যায় ইনজামুল হক রাব্বি তার নিজস্ব মোবাইলে (ইলেকটক্সি ডিভাইস) ব্যবহৃত ম্যাসেঞ্জার এবং হোয়াটসএ্যাপ (সামাজিক যোগাযোগ মাধ্যম) ব্যবহার করে বিভিন্ন ব্যক্তির সাথে যোগাযোগ করে চলতি এসএসসি ২০২০ এর ভূয়া প্রশ্ন তৈরী করে (জালিয়াতির মাধ্যমে) বিভিন্ন লোকের নিকট ভূয়া প্রশ্নপত্র সরবারহ করে আসছে। আসামী তার ব্যাবহৃত মোবাইল এ সামাজিক যোগাযোগ মাধ্যম (ম্যাসেঞ্জার ও হোয়াটসএ্যাপ) এ বিভিন্ন গ্রুপ তৈরী করে ভূয়া প্রশ্নপত্র সরবারাহ করত। এছাড়াও ডিজিটাল জালিয়াতি ও ইলেটনিক্স প্রতারনা ও ভ্রান্ত তথ্য পরিবেশনের মাধ্যমে ভূয়া প্রশ্নপত্র সরবরাহ, অর্থ আদায় ও রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুন্ন করার চেষ্টা করেছে। এমনকি প্রতারনার মাধ্যমে লক্ষাধিক টাকাও সংগ্রহ করেছে। এ ঘটনায় তার বিরুদ্ধে আমিনপুর থানা এজাহার দায়ের করা হয়েছে। বরেন্দ্র বার্তা/অপস

Close