খেলা

ভারত-পাকিস্তানের মধ্যে বন্ধুত্ব হওয়ার উপায় বললেন আফ্রিদি

খেলা ডেস্ক: ভারত-পাকিস্তানের মধ্যে যা যা সমস্যা রয়েছে সব সমাধান হয়ে যেতে পারে। রাজনৈতিক অস্থিরতা থেকে শুরু করে মতপার্থক্য, সব সমস্যা মিটে যেতে পারে। কীভাবে? উপায় বলে দিচ্ছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার শহিদ আফ্রিদি। তিনি এর আগে একাধিকবার অনেক জনসভায় প্রকাশ্যে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমালোচনা করেছেন। কাশ্মীর ইস্যু নিয়ে ভারতর সমালোচনাও করতেও ছাড় দেননি আফ্রিদি। এমনকী ভারত বিরোধী কথাবার্তা বলে গৌতম গম্ভীরের কাছে বিতর্কেও জড়িয়েছেন। সেই আফ্রিদি এবার দুই দেশের মধ্যে সুসম্পর্ক উন্নয়নের উপায় বলছেন।

২০২০ এশিয়া কাপ পাকিস্তানে খেলতে যাবে না ভারতীয় দল। একথা স্পষ্ট জানিয়েছে বিসিসিআই। যার জন্য এশিয়া কাপের আয়োজক হিসাবে পাকিস্তান থাকলেও টুর্নামেন্ট আয়োজন হতে পারে সংযুক্ত আরব আমিরাতে। তবে আফ্রিদি মনে করেন, ভারতীয় দলের এশিয়া কাপ খেলতে পাকিস্তানে আসা উচিত। সম্প্রতি পাকিস্তানের একটি নিউজ চ্যানেলকে সাক্ষাৎকার দিতে গিয়ে বলেছেন, কোহলিরা এখানে এলে আমরা স্বাগত জানাব। পাকিস্তান সবসময় ভারতীয় ক্রিকেটারদের স্বাগত জানানোর জন্য তৈরি। আমরা ভারতের সঙ্গে সম্পর্কের উন্নতির জন্য প্রস্তুত। দুই দেশের সম্পর্কের উন্নতি ঘটাতে পারে ক্রিকেট।
কোহলিদের এশিয়া কাপে খেলতে আসার জন্য আমন্ত্রণ জানাতে প্রস্তুত পাকিস্তান। সেকথা জানিয়েছে আফ্রিদি আরও বলেন, এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। তবে টুর্নামেন্ট যেখানেই হোক না কেন, ক্রিকেট চলতে থাকবে। একমাত্র ক্রিকেটই পারে দুই দেশের মধ্যে বৈরিতা দূর করতে! আমরা সব সময় বন্ধুত্বের হাত বাড়িয়ে রেখেছি। দুই দেশের মধ্যে ক্রিকেটীয় সম্পর্ক গড়ে তোলাটা প্রয়োজন।
বরেন্দ্র বার্তা/ নাসি

Close