নওগাঁশিরোনাম-২স্বাস্থ্য বার্তা

রাণীনগরে মোবাইল থেরাপি সেবা ক্যাম্পেইন অনুষ্ঠিত

 

কাজী আনিছুর রহমান, রাণীনগর (নওগাঁ) : নওগাঁর রাণীনগর উপজেলার কালীগ্রাম ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে বিনা মূল্যে মোবাইল থেরাপি সেবা ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। জাতীয় প্রতিবন্ধি উন্নয়ন ফাউন্ডেশন সমাজকল্যাণ মন্ত্রনালয় এর অধীনে আত্রাই প্রতিবন্দ্বী সেবা ও সাহায্য কেন্দ্র এই ক্যাম্পেইনের আয়োজন করে।
মঙ্গলবার সকাল ১০টায় মোবাইল থেরাপি সেবা ক্যাম্পেইনে উপস্থিত ছিলেন,কালীগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম বাবলু মন্ডল, সদস্য আব্দুল গফুর, মোফাজ্জল হোসেন বাচ্চু, শহিদুজ্জামান রুবিন, মহিলা সদস্য হাফিজা চৌধুরী, প্রতিবন্ধি বিষয়ক কর্মকর্তা পি,এম কামরুজ্জামান, ফিজিওথেরাপি কন্সালট্যান্ট আসাদুজ্জামান, থেরাপি সহকারী নুরুন নাহার, টেকনিশিয়ান জিয়াউর রহমান ও রবিউল ইসলাম প্রমূখ উপস্থিত ছিলেন। ক্যাম্পেইনে ১১২জন রোগীকে ২৩৯টি সেবা প্রদান করা হয় ।
উল্লখ্যে, সেবা গুলোর মধ্যে রয়েছে, ফিজিওথেরাপি, অকুপেশনাল থেরাপি, স্পিচ অ্যান্ড ল্যাঙ্গুয়েজ থেরাপি, কান ও চোখের পরীক্ষা, অটিজম, এনডিডি,বুদ্ধি প্রতিবন্ধীসহ অবিভাবকদের কাউন্সিলিং, রেফারেল সার্ভিস এর মাধ্যমে স্বাস্থ্য সেবা কেন্দ্রে পাঠানো, সহায়ক উপকরণ ব্যবহার, প্রশক্ষিণ ও বিতরণ, প্রতবিন্ধিতা সংক্রান্ত অন্য সেবাদান এবং গণসচেতনতা। বড় কাভার্ড ভ্যানে অত্যাধূনিক যন্ত্রপাতি সংযোজন করে প্রতিবন্ধীদের জন্য এ মোবাইল থেরাপি ভ্যান তৈরি চালু করা হয়েছে।
বরেন্দ্র বার্তা/ নাসি

Close