মহানগরশিরোনাম-২

রাজশাহী মহানগর কৃষক দলের পরিচিতি সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষকদল রাজশাহী মহানগরের আয়োজনে আজ বুধবার বেলা ১১টায় পরিচিতি সভা অনুষ্ঠিত হয়। নগরীর মালোপাড়াস্থ বিএনপি কার্যালয়ে সভায় সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর কৃষকদলের আহবায়ক ওয়াদুদ হাসান পিন্টু। প্রধান অতিথি ছিলেন মহানগর বিএনপি’র সভাপতি ও সাবেক রাসিক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। প্রধান বক্তা ছিলেন মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন।
বিশেষ অতিথি ছিলেন রাজপাড়া থানা বিএনপি’র সভাপতি শওকত আলী, মতিহার থানা বিএনপি’র সভাপতি আনসার আলী, মহানগর বিএনপি’র যুগ্ম সাধারণ সম্প্দাক ওয়ালিউল হক রানা, বোয়ালিয়া থানা বিএনপি’র সাধারণ সম্পাদক রবিউল আলম মিলু, শাহ্ মখ্দুম থানা বিএনপি’র সাধারণ সম্পাদক আব্দুল মতিন, বোয়ালিয়া থানা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক দিলদার হোসেন, বিএনপি নেতা আনোয়ার হোসেন উজ্জল, কৃষক দল কেন্দ্রীয় কমিটির সদস্য সাইফুল ইসলাম, জেলা কৃষদলের আহবায়ক আলামিন সরকার টিটো, মহানগর কৃষক দলের সদস্য সচিব গোলাম সাকলায়েন ইকো ও জেলা কৃষক দলের আহবায়ক নাজমুল হক। অনুষ্ঠান সঞ্চালনা করেন মহানগর যুবনেতা আব্দুল কাদের বকুল।
এছাড়াও যুবদল কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ( রাজশাহী বিভাগ) ও জেলা যুবদলের সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন, সিনিয়র সহ-সভাপতি সুলতান আহম্মেদ, সহ-সভাপতি বুলবুল, মহানগর যুবদলের সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান টিটু, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবেদুর রেজা রিপন, মহানগর কৃষক দলের যুগ্ম আহবায়ক আনোয়ার জাহিদ, রোজ, রবিউল ইসলাম ও ডলার, জেলা কৃষক দলের যুগ্ম আহবায়ক মেজবাউল হক টুকু, সেরাজুল ইসলাম, সদস্য ইকবাল হোসেন, মহানগর কৃষক দলের সদস্য মোখলেসুর, খোকন, মতিউর রহমান মশি, জিতু, আবু বাক্কার কটা, দুলাল ও সোহাগ, ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক (রাজশাহী বিভাগ) ও রাজশাহী মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি, মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান জনি, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম জনি, ছাত্রনেতা সান ও রফিকুল ইসলাম।
প্রধান বক্তা ও প্রধান অতিথি কৃষকদের সহযোগিতা ও উন্নত ফসলের চাষ করার পরামর্শ দিতে কৃষক দলের নেতাদের আহবান জানান। তাঁরা বলেন, বাংলার রাখাল রাজা প্রেসিডেন্ট শহীদ জিয়াউর রহমান দেশকে সমৃদ্ধশালী করে গড়ে তুলতে কৃষির উপর জোর দিয়েছিলেন। ফসলের জমিতে সেচ সুবিধার জন্য দেশের বিভিন্ন স্থানে খাল খনন করেছিলেন। দেশে প্রচুর পরিমানে বনায়ন করেছিলেন। শুধু তাই নয় প্রেসিডেন্ট জিয়াউর রহমান সৌদি আরবসহ পৃথিবীর অনেক রাষ্ট্রে বৃক্ষরোপন করে দৃষ্টান্ত স্থাপন করে গেছেন। প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্বপ্নকে বাস্তবায়ন করার জন্য সকলকে পরামর্শ দেন বক্তারা । তাঁরা আরো বলেন, বেগম খালেদা জিয়া বর্তমানে মারত্বকভাবে অসুস্থ। যে কোন সময়ে দূর্ঘটনা ঘটে যেতে পারে। গুরুত্বর অসুস্থ হলেও এই সরকার তাঁকে মুক্তি ও জামিন দিচ্ছে না। ভালমত চিকিৎসা পর্যন্ত করছে না। বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য এখন আন্দোলনের কনো বিকল্প নাই। আর এই আন্দোলনে সকলকে রাজপথে থাকার আহবান জানান তাঁরা।
বরেন্দ্র বার্তা/ ফকবা/ নাসি

Close