মহানগরশিরোনাম-২

রাজশাহীতে বিশ্ব বেতার দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক: “বেতার ও বৈচিত্র” এই প্রতিপাদ্য বিষয় নিয়ে বৃহস্পতিবার বিশ্ব বেতার দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে সকাল সাড়ে ১০টার শোভাযাত্রা বের করে। এতে রাজশাহী বেতারের কর্মকর্তা, কর্মচারী, শিল্পি, কলাকুশলী ও অন্যান্যরা অংশ গ্রহন করেন। নগরীর কাজিহাটা বাংলাদেশ বেতার হতে শোভাযাত্রা নিয়ে সিএন্ডবি মোড় দিয়ে পুণরায় অফিসে এসে শেষ করেন তারা। শোভাযাত্রার পূর্বে ভাষা সৈনিক আবুল হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন ও ফেস্টুন উড়িয়ে দিবসের উদ্বোধন করেন।
বাংলাদেশ বেতারের আয়োজেন উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, রেডিও হচ্ছে সব থেকে শক্তিশালী মাধ্যম। অতিতে শহর কিংবা গ্রামে বিনোদন ও খবরের একমাত্র মাধ্যম ছিল রেডিও। প্রতিটি মানুষ বাড়িতে, হাটে, মাঠে ও ঘাটে রেডিও শুনতেন। এছাড়াও বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময় রেডিও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে বলে বক্তৃতায় উল্লেখ করেন তিনি। সেইসাথে রেডিওতে শিক্ষনীয় অনুষ্ঠান ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করার জন্য বেতার কর্তৃপক্ষকে পরামর্শ দেন প্রধান অতিথি।
উদ্বোধনী ও শোভাযাত্রায় উপস্থিত ছিলেন বাংলাদেশ বেতার রাজশাহীর আঞ্চলিক পরিচালক হাসান আখতার, আঞ্চলিক প্রকৌশলী ফারজানা আফরোজ, মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল ও পবা উপজেলা ভাইস চেয়ারম্যান ও নাট্য শিল্পি এবং নাট্যকার ওয়াজেদ আলী খানসহ বেতারের সকল কর্মকর্তা, কর্মচারী, বিভিন্ন অনুষদের শিল্পি ও কলাকুশলীবৃন্দ। বরেন্দ্র বার্তা/ফকবা/অপস

Close