মহানগরশিরোনাম

জলোচ্ছাস ও টর্নেডোর মত কর্মসূচী দিয়ে এই সরকারের পতন ঘটানো হবে :মিনু

নিজস্ব প্রতিবেদক: ‘ বিএনপি বাংলাদেশের একটি সর্ববৃহৎ দল। এই দলের প্রতি শতকরা ৯০ভাগ মানুষের সমর্থন রয়েছে। এই সমর্থনে ভয় পেয়ে বর্তমান অবৈধ সরকার তিনবারের সফল প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিচ্ছেনা। বেগম জিয়া কারাগারে অনেক কষ্টে আছেন। তার শারীরিক অবস্থা অনেক লাজুক হয়ে গেছে। যেকোন সময় দূর্ঘটনা ঘটে যেতে পারে। এখন বেগম খালেদা জিয়ার মুক্তি ছাড়া কোন বিকল্প নাই। এই সরকারকে জলোচ্ছাস ও টর্নেডোর মতো কর্মসূচী দিয়ে দ্রুত পতন ঘটিয়ে বেগম জিয়াকে কারামুক্ত করা হবে’ বলে শনিবার বিকেলে রাজশাহীর মালোপাড়াস্থ বিএনপি কার্যালয়ের সামনে রাজশাহী মহানগর ও জেলা বিএনপি’র আয়োজনে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবীতে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি বক্তব্যে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য জননেতা মিজানুর রহমান মিনু এই কথা বলেন। তিনি বলেন, বর্তমান সরকারের কোন জনসমর্থন নাই। সুষ্ঠু নির্বাচন হলে পাঁচটি আসনও পাবেনা। এই ভয়ে বেগম জিয়া মুক্তি দিচ্ছেনা। তিনি আরো বলেন, এই অবৈধ সরকার প্রশাসন ও আইন শৃংখলা বাহিনীর উপর ভর করে নির্বাচিত হয়ে সরকার গঠন করে বিরোধীদল নির্মূলে উঠে পড়ে লেগেছে। দেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করেছে। দেশের গণতন্ত্রকে হত্যা করে বাকশাল কায়েম করেছে। এই অবস্থা থেকে উত্তরণের জন্য একমাত্র পথ হচ্ছে আন্দোলন। আর এই আন্দোলনকে গতিশীল করার জন্য বিএনপি’র সকল সংগঠনকে শক্তিশালী করার পরামর্শ দেন তিনি।
বিএনপি কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সভাপতি ও রাসিক সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুলের সভাপতিত্বে সমাবেশে প্রধান বক্তা ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা বিএনপি’র আহবায়ক আবু সাঈদ চাঁদ। বিশেষ অতিথি ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির ত্রান ও পুণর্বাসন বিষয়ক সহ-সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন জেলা বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য সচিব বিশ্বনাথ সরকার, সদস্য সৈয়দ মহসিন আলী, মিজানুর রহমান মিজান, অধ্যাপক সিরাজুল ইসলাম, অধ্যাপক আব্দুস সামাদ, সাইদুর রহমান মন্টু, কামারুজ্জামান আবু হেনা, সদর উদ্দিন, জাকিরুল ইসলাম বিকুল ও জিয়াউর রহমান জিয়া। সমাবেশ সঞ্চালনা করেন যুগ্ম সাধারণ সম্পাদক ওয়ালিউল হক রানা।
এছাড়াও বোয়লিয়া থানা বিএনপি’র সভাপতি সাইদুর রহমান পিন্টু, মহানগর বিএনপি’র সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার, শাহ্ মখ্দুম থানা বিএনপি’র সভাপতি মনিরুজ্জামান শরীফ, সাধারণ সম্পাদক আব্দুল মতিন, মতিহার থানা বিএনপি’র সভাপতি আনসার আলী, সাধারণ সম্পাদক নাজমুল হক ডিকেন, মহানগর কৃষক দলের সদস্য সচিব গোরাম সাকলায়েন ইকো, জেলা কৃষক দলের সদস্য সচিব নাজমুল হক, রুয়েটের শিক্ষক আকতার হোসেন, জেলা যুবদলের সভাপতি ও যুবদল কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ( রাজশাহী বিভাগ) মোজাদ্দেদ জামানী সুমন, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটন, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাকির হোসেন রিমন, সাধারণ সম্পাদক আবেদুর রেজা রিপন, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক ওয়ালিউজ্জামান পরাগ, মহানগর মহিলা দলের যুগ্ম আহবায়ক এ্যাডভোকেট রওশন আরা পপি, অধ্যাপিকা সখিনা খাতুন ও সামসুন্নাহার, জলা মহিলা দলের সভাপতি এ্যাডভোকেট সামসাদ বেগম মিতালী উপস্থিত ছিলেন।
আরো উপস্থিত ছিলেন ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক (রাজশাহী বিভাগ) ও মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি, সভাপতি আসাদুজ্জামান জনি, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম জনি, রাবি ছাত্রদলের যুগ্ম সাধরণ সম্পাদক সুলতান আহম্মেদ রাহীসহ মহানগর, থানা, উপজেলা, ইউনিয়ন ও বিভিন্ন ওয়ার্ডের বিএনপি, অঙ্গ ও সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন। বরেন্দ্র বার্তা/ফকবা/অপস

Close