বিনোদনমহানগরশিরোনাম-২

ঋত্বিক ঘটকের বাড়ি রক্ষায় সরকার ব্যবস্থা নেবে: সংস্কৃতি প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা ঋত্বিক ঘটকের রাজশাহীর বাড়ি পরিদর্শন করেছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। আজ সোমবার বিকেলে তিনি বাড়িটি পরিদর্শন করেন। এ সময় সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, ঋত্বিক ঘটকের বাড়িটি ঐতিহ্যবাহী। এই বাড়ি রক্ষায় প্রত্নতত্ত্ব অধিদপ্তরের মহাপরিচালকের সঙ্গে আলোচনা করব। এরপর আইন অনুযায়ী সরকার বাড়িটি রক্ষায় ব্যবস্থা নেবে।

তিনি আরও বলেন, ঋত্বিক ঘটকের বাড়িটি বিভিন্ন সময় ক্ষতিগ্রস্ত করা হয়েছে। স্বৈরাচার এরশাদ তার শাসন আমলে ১৯৮৪ সালে এই বাড়িটি হোমিওপ্যাথি কলেজকে দিয়ে দেন। তখন কলেজকে অন্য কোথাও জায়গা দিয়ে বাড়িটি সংস্কৃতি চর্চার জন্য উন্মুক্ত রাখা যেত। কিন্তু স্বৈরশাসক এরশাদ তা করেননি। প্রতিমন্ত্রী বলেন, এই বাড়িটি আপাতত এভাবেই থাকবে। এটার কোনো ক্ষতি করা যাবে না। হোমিওপ্যাথি কলেজকে এই নির্দেশনা দেওয়া হয়েছে।

এ সময় তার সঙ্গে রাজশাহীর বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন। এদিকে রাজশাহী সিটি করপোরেশনের গ্রিন প্লাজায় সোমবার বিকেলে পায়রা ও বেলুন উড়িয়ে জাতীয় পিঠা উৎসবের উদ্বোধন করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। জাতীয় পিঠা উৎসব উদযাপন পরিষদের সভাপতি নাট্যকার ম. হামিদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- সমাজসেবী শাহীন আক্তার রেনী।

জাতীয় পিঠা উৎসব উদযাপন পরিষদের বিভাগীয় সদস্য সচিব কামার উল্লাহ সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানের আহ্বায়ক অধ্যাপক মলয় ভৌমিক, জাতীয় পিঠা উৎসবের সাধারণ সম্পাদক খন্দকার শাহ আলম, সাবেক ছাত্রলীগ নেতা ডা. আনিকা ফারিহা জামান অর্না উপস্থিত ছিলেন।
বরেন্দ্র বার্তা/ নাসি

Close