মহানগরশিক্ষাঙ্গন বার্তাশিরোনাম-২

রাবিতে মুজিববর্ষ উপলক্ষে ‘নীরব ছবির সরব প্রকাশ মনের মুকুরে’ শীর্ষক ব্যানার প্রদর্শনী

কামরুল হাসান অভি,রাবি : মুজিববর্ষ উপলক্ষে বাঙালি জাতির নিজস্ব শিল্প সাহিত্য ও সংস্কৃতি সম্পর্কে শিক্ষার্থীদের সচেতনতা বৃদ্ধিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ব্যানার প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। ‘নীরব ছবির সরব প্রকাশ মনের মুকুরে’ শীর্ষক এই প্রদর্শনীর আয়োজন করেছে শিক্ষা-সাহিত্য-সংস্কৃতি গবেষণা কেন্দ্র, রাজশাহী।
বৃহস্পতিবার বিকেলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মমতাজ উদ্দিন কলা ভবনের সামনে এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে জানান গবেষণা কেন্দ্রের চেয়ারম্যান দ্বিজেন্দ্রনাথ ব্যানার্জী।
তিনি জানান, ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বিশ্ববিদ্যালয় শেখ রাসেল স্কুল প্রাঙ্গণে সকাল ৮ টায় উদ্বোধন হয়ে প্রদর্শনীটি চলবে বিকেল ৫ টা পর্যন্ত। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে এ প্রদর্শনী সকলের জন্য উন্মুক্ত থাকবে।
প্রদর্শনীতে ১৪ টি বিষয়ে-বঙ্গবন্ধু কর্ণারে দেশবন্দনা, মহান একুশে ফেব্রুয়ারি, মহান স্বাধীনতা দিবস, ইতিহাস ও ঐতিহ্য, ভাষা, শিক্ষা, সাহিত্য, রবীন্দ্র-নজরুল, চিঠির ভুবন, বাংলা ব্যাকরণ, সংস্কৃতি, ব্যানার্জি গ্যালারি ও বিবিধসহ সর্বমোট ১৫০ টি ব্যানার প্রদর্শিত হবে।
বিশ্ববিদ্যালয় উপাচার্য এম আব্দুস সোবহান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রদর্শনীর উদ্বোধন করবেন। এসময় বিশেষ অতিথি হিসেবে বিশ^বিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা, অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়া উপস্থিত থাকার কথা রয়েছে। বরেন্দ্র বার্তা/অপস

Close