বাগমারাশিরোনাম-২

বাগমারায় শত্রুর দেওয়া আগুনে কৃষকের পান বরজ পুড়ে গেছে

এসএম সামসুজ্জোহা মামুন, তাহেরপুর: বাগমারা উপজেলার গোয়ালকান্দি ইউপি’র কনোপাড়া গ্রামে দুর্বৃত্তদের দেওয়া আগুনে কৃষকের পান বরজ পুড়ে গিয়েছে। এতে ঐ কৃষকের ৫০ হাজার টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে।
জানা যায়,দক্ষিন কনোপাড়া গ্রামের মৃত শুকুর সরদার এর ছেলে সাইদুল সরদারপ্ রায় দেড় বিঘা জমিতে পান চাষ করে আসছিলেন। গত ২১ ফেব্রুয়ারী রাত ৩ টার দিকে দুর্বৃত্তরা তার পান বরজে আগুন ধরিয়ে দেয় এবং একই সময় পান বরজ সংলগ্ন কৃষক মিরাজ সরদারের ভুট্টা ক্ষেতের ভুট্টার গাছ দুর্বৃত্তরা উপড়িয়ে ফেলে। এ সময় পান বরজেরপাশ্ববর্তী বাড়ীর লতিফা বেগম আগুন দেখতে পেয়ে চিৎকার শুরু করলে স্থানীয় লোকজন এসে আগুন নিভায়। আগুনে কৃষক সাইদুলের প্রায় ৫০ হাজার টাকা ও মিরাজের প্রায় ১০ হাজার টাকার ক্ষতি হয়েছে বলে তারা জানিয়েছেন।চাষী সাইদুল জানান,কেউ শত্ত্রুতা করে আমার পান বরজে আগুন দিয়েছে।একই গ্রামের সান্টু জানান, ক্ষতিগ্রস্তরা কনোপাড়া গ্রামের মকছেদের সমর্থক যার ফলে মকছেদের সাথে দ্বন্দের জের ধরে প্রতিপক্ষরা এ ঘটনা ঘটিয়েছে।এ ধরনের অপরাধ মেনে নেয়া যায়না অপরাধীদের শাস্তির দাবি করছি।
এ ব্যাপারে তাহেরপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এস আই লুৎফর রহমান জানান,এ বিষয়ে আমাকে কেউ কিছু জানায়নি বা কোন অভিযোগ করা হয়নি। বরেন্দ্র বার্তা/অপস

Close