মহানগরশিক্ষাঙ্গন বার্তাশিরোনাম

রাবিতে মাস্টাররোল কর্মচারীদের ধারাবাহিক আন্দোলন, টনক নড়ছে না প্রশাসনের

কামরুল হাসান অভি, রাবি : চাকরি স্থায়ীকরণের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মাস্টাররোল কর্মচারীরা ধারাবাহিক আন্দোলন করে আসলেও কোন ধরনের কর্ণপাত নেই প্রশাসনের। লাগাতার আন্দোলনের অংশ হিসেবে সোমবার সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনের সামনে মাস্টাররোল কর্মচারী ঐক্য পরিষদের ব্যানারে মানববন্ধন কর্মসুচির আয়োজন করা হয়।
এসময় মানববন্ধনে বক্তারা বলেন, আমরা প্রায় ২৮০ জন মাস্টাররোল কর্মচারি ২ যুগের বেশি সময় ধরে এই বিশ্ববিদ্যালয় দক্ষতার সাথে কাজ করে আসছি। কিন্তু আজও আমাদের চাকরি স্থায়ী করা হয়নি। আমরা পরীক্ষায় পাশ করলেও আমাদের চাকরি স্থায়ী করা হয় না। পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করতে হচ্ছে আমাদের।
এসময় তারা অভিযোগ করে বলেন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন অর্থ বরাদ্দ দিলেও বিমাতা সূলভ আচরণ করছে প্রশাসন।
এসময় মাস্টাররোল কর্মচারী ঐক্য পরিষদের সিনিয়র সহ-সভাপতি মো. মোস্তাফিজুর রহমান বিদ্যুতের সঞ্চালনায় বক্তব্য দেন মাস্টাররোল ঐক্য পরিষদের সভাপতি মাসুদুর রহমান মাসুদ, যুগ্ম সাধারণ সম্পাদক শাহ জামাল, নাজনীন পারভীন, পরিমল পান্ডে, সিনিয়র সদস্য কামাল, উপদেষ্টা আজীবর রহমান, রাকিবুল হাসান রানা, মামুন তালুকদার প্রমুখ।
উল্লেখ্য, গত ২৬ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের উপাচর্যের বাসভবনের সামনে অবস্থান নেয় মাস্টারোল কর্মচারী ঐক্য পরিষদ। সুরাহার জন্য একইদিন সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ৪৯৭তম সিন্ডিকেটে তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করলে আন্দোলন স্থগিত করা হয়। পরে কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে বিষয়টি সুরাহার জন্য সময় বেধে দেয়া হয়। কিন্তু সাত কার্যদিবসেও বিষয়টি সুরাহা না হওয়ায় ধারাবাহিক আন্দোলনে নামে মাস্টাররোল ঐক্য পরিষদ। বরেন্দ্র বার্তা/অপস

Close