উন্নয়ন বার্তামহানগর

রাজশাহীতে ক্যারিয়ার বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

সংবাদ বিজ্ঞপ্তি: “Working Today Build Career for Tomorrow” স্লোগানকে সামনে রেখে রাজশাহীতে তরুণদের ক্যারিয়ার নিয়ে ক্যারিয়ার বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকাল ৫ টায় নগরীর জিরো পয়েন্ট সংলগ্ন ওয়ারিশান রেস্তরায় এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। দ্যা হাঙ্গার প্রোজেক্ট এর সহযোগীতায় ও ইয়ুথ এন্ডিং হাঙ্গার- রাজশাহী এর বাস্তবায়নে এ সেমিনার অনুষ্ঠান সঞ্চালনা করেন সিবিএফ এর এনজিও অফিসার জামিল আকতার ।
উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লাইট হাউস, রাজশাহীর মনিটরিং ইভুল্যায়েশন এন্ড লার্নিং কোর্ডিনেটর সুব্রত কুমার পাল ও এস, পি, এল এর ডিস্ট্রিক্ট ফ্যাসিলেটেটর আল আমিন ইসলাম ও ইয়ুথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশ এর জাতীয় ফোরাম মেম্বার জাহিদ হাসান সহ আরও অনেকে।
সিবিএফ এর এনজিও অফিসার জামিল আকতার যুবকদের উদ্দেশ্য বলেন, বর্তমান এই প্রতিযোগিতার যুগে আমাদের যুগের সাথে তাল মিলিয়ে চলতে হবে তার পাশাপাশি আমাদের সাংগঠনিক দক্ষতা বাড়াতে হবে। জীবনকে পরিচালনা করার জন্য তিনি দশটা লাইফ স্কিল এর দিকে সবাইকে মনযোগী হতে বলেন।
ইংরেজিতে দক্ষতা বাড়ানোর উপর জোর দিয়ে সুব্রত পাল বলেন, বর্তমান সময়ে ইংরেজী শিক্ষার গুরুত্ব অনেক। এই জন্য বিভিন্ন ধরনের ইংরেজি কোর্স সমূহ করতে হবে তাহলে আমাদের বিভিন্নরকম ইস্কলারশীপ গুলো পেতে অনেকটা সহজ হবে।
যুবকদের উদ্দেশ্যে আল আমিন বলেন, ক্যারিয়ার গড়ার উপযুক্ত সময় হলো বিশ্ববিদ্যালয়ে পড়াকালীন। এই সময় নিজেদের ক্যারিয়ার গড়ে তোলার জন্য বিভিন্ন কার্যসম্পাদনের সাথে সম্পৃক্ত থাকতে হবে। সেই সাথে বিভিন্ন ন্যাশনাল ও ইন্টারন্যাশনাল অরগানাইজেশন এর রিক্রুটমেন্ট গুলো দেখে সিভি ও নিজেকে তৈরি করতে হবে যাতে আমাদের চাকুরী পেতে সুবিধা হয়।
সকলের সুস্বাস্থ্য কামনা করে ধন্যবাদ জানিয়ে সেমিনার শেষ হয়। বরেন্দ্র বার্তা/অপস

Close