উন্নয়ন বার্তামহানগরশিক্ষাঙ্গন বার্তাশিরোনাম-২শিশু বার্তা

রাজশাহীতে শিশু পারিবারিক যৌন হয়রানী প্রতিরোধে ডকুমেন্টারি প্রদর্শন

সংবাদ বিজ্ঞপ্তি: রাজশাহী মহানগরীর মহিষবাথান আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে শিশু পারিবারিক যৌন হয়রানী প্রতিরোধে ভিডিও ডকুমেন্টারি প্রদর্শন করেছে স্যাপ (সোস্যাল একশন প্রোজেক্ট) পজিটিভ ড্রিমল্যান্ড। আজ দুপুর ১২ টায় ব্রিটিশ কাউন্সিল ও দ্যা হাঙ্গার প্রোজেক্ট এর সহযোগীতায় ও ইয়ুথ এন্ডিং হাঙ্গার রাজশাহী এর বাস্তবায়নে স্যাপ পরিচালনা করে স্যাপ পজিটিভ ড্রিমল্যান্ড।
বিদ্যালয়ের ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণী পর্যন্ত সকল শিক্ষার্থীদের এ ভিডিও ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইয়ুথ লিডার মোঃ দেলোয়ার হোসেন নয়ন ও মানতাকা আকতার প্রিতু।
ভিডিও গুলোতে শিশু পারিবারিক যৌন নির্যাতনের বিভিন্ন চিত্র তুলে ধরা হয়েছে যা সবাইকে সচেতনত করবে। ভিডিও সবাই মনযোগ সহকারে দেখে।
ইয়ুথ লিডার দেলোয়ার হোসেন বলেন, আমরা অনেকদিন থেকেই নগরীর ৫নং ওয়ার্ড এ সচেতনতামুলক কার্যক্রম পরিচালনা করে আসছি এর ধারাবাহিতায় আজ এই স্কুলে সচেতনতামুলক ডকুমেন্টারি ভিডিও দেখিয়েছি। এর আগে এই স্কুলে সচেতনতামুলক স্কুল ক্যাম্পেইন করেছি। স্কুলের সকল শিক্ষার্থী এ বিষয়ে অনেক সচেতন ও মনযোগ সহকারে সকল বিষয় প্রত্যক্ষ করে। আমি মনে করি আমরা সফলতার সাথে এ কার্যক্রম সবাইকে জানাতে পেরেছি।
এছাড়া এ প্রোগ্রাম এ উপস্থিত ছিলেন ইয়ুথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশ এর ন্যাশনাল ফোরাম মেম্বার ও রাজশাহী অঞ্চলের অঞ্চলিক কো-অর্ডিনেটর মোঃ জাহিদ হাসান। তিনি বলেন, এই প্রথম আমি পজিটিভ ড্রিমল্যান্ড স্যাপ এর কার্যক্রম এ এসেছি। তাদের কার্যক্রম খুব ভালো ছিল। আমি মনে করি তারা তাদের সর্বোচ্চ দিয়ে প্রোগ্রাম পরিচালনা করেছে।
এছাড়া প্রোগ্রাম এ উপস্থিত ছিলেন স্কুলের শিক্ষক ও শিক্ষিকা বৃন্দ ও স্যাপ মেম্বাররা। বরেন্দ্র বার্তা/অপস

Close